| |

ঈদে ৫ দিনের ছুটির ফাঁদে দেশ

প্রকাশিতঃ 8:43 pm | August 07, 2018

স্টাফ রিপোর্টার: ঈদুল আজহায় পাঁচদিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ বা ২৩ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হবে।

হিজরি জিলহজ মাসের ১০ তারিখে মুসলিম উম্মাহর দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা পালিত হয়।

এবার জিলকদ মাস ২৯ দিন ধরে ঈদুল আজহার ছুটি নির্ধারণ করে তালিকা তৈরি করা হয়েছে। জিলহজ মাস শুরু হবে ১৩ আগস্ট। এ তালিকা অনুযায়ী ঈদুল আজহা উদযাপিত হবে ২২ আগস্ট। এ ক্ষেত্রে সরকারি ছুটি থাকবে ২১, ২২ ও ২৩ আগস্ট। এরপর ২৪ ও ২৫ আগস্ট (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটির দিন। তাই মোট ছুটি দাঁড়ায় পাঁচদিন।

তবে ২৯ জিলকদ সন্ধ্যায় চাঁদ দেখা না গেলে হজের মাস জিলহজ শুরু হবে ১৪ আগস্ট। ঈদুল আজহা একদিন পিছিয়ে হবে ২৩ আগস্ট। সে ক্ষেত্রে সরকারি ছুটি থাকবে ২২, ২৩ ও ২৪ আগস্ট। ২৪ আগস্ট ঈদের ছুটির একদিন পড়বে সাপ্তাহিক ছুটির মধ্যে। এরপর ২৫ আগস্ট শনিবার আরও একদিন সপ্তাহিক ছুটি থাকবে। এ ক্ষেত্রে মোট ছুটি দাঁড়াবে চারদিন।

দুই ঈদের তিনদিনের ছুটির ক্ষেত্রে ঈদের দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন থাকে নির্বাহী আদেশে ছুটি।

ঈদের ছুটির বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বিধি) আবুল কাশেম মো. মহিউদ্দিন বলেন, ঈদুল আজহার ছুটি নিয়ে আমাদের বিশেষ কোনো চিন্তা নেই। যেভাবে ছুটির পরিকল্পনা করা আছে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সেভাবেই ছুটি ভোগ করবেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!