| |

অল্পের জন্য বেঁচে গেলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো

প্রকাশিতঃ 1:14 pm | August 05, 2018

আন্তর্জাতিক ডেস্ক: ড্রোন হামলায় অল্পের জন্য বেঁচে গেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। শনিবার কারাকাসে দেশটির সেনাবাহিনীর ৮১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় প্রেসিডেন্ট এ হামলার শিকার হন বলে জানিয়েছে বিবিসি।

এ ঘটনায় ৭ সেনা সদস্য আহত হয়েছেন। পরে হামলায় জড়িত সন্দেহে কয়েকজনকে আটক করা হয়েছে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

অবশ্য এ হামলার জন্য মাদুরো প্রতিবেশী দেশ কলম্বিয়াকে দায়ী করেছে। তবে এটিকে ভিত্তিহীন বলে দাবি করেছে কলম্বিয়া।

পরে মাদুরো জাতির উদ্দেশ্যে বলেন, ‘প্রথমে একটি ড্রোন আমার সামনে দিয়ে গিয়ে বিস্ফোরিত হয়। পরে দ্বিতীয়টিও একইভাবে বিস্ফোরিত হয়।’

ভেনেজুয়েলার যোগাযোগ মন্ত্রী জর্জ রোদ্রিগেজ বলেছেন, প্রেসিডেন্ট যখন ভাষণ দিচ্ছিলেন বিস্ফোরক বোঝাই দুইটি ড্রোন প্রেসিডেন্টের সামনে দিয়ে উড়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়া বিভিন্ন ছবিতে দেখা গেছে, মাদুরো যখন ভাষণ দিচ্ছিলেন তখন তার সামনে দিয়ে কিছু একটা যায় এবং তিনি সচকিত হয়ে উপরে তাকান। পরে সেনা সদস্যরা তার দিকে ছুটে যান। এ সময় প্রেসিডেন্টের বডিগার্ডরা বুলেটপ্রুফ ঢাল দিয়ে তাকে রক্ষা করছেন।

গত মে মাসে ভেনেজুয়েলায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে পরবর্তী ছয় বছরের জন্য আবারও নির্বাচিত হন মাদুরো। নির্বাচনে জালিয়াতির অভিযোগ উঠলেও দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হন তিনি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!