| |

সিরিজ জিতেও রেটিং কমল বাংলাদেশের

প্রকাশিতঃ 11:36 pm | July 29, 2018

স্পোর্টস ডেস্ক : ২০১৫ সালে ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশ দল ৭ নম্বরে উঠে আসার পর থেকেই র‍্যাংকিং নিয়ে অন্যরকম আগ্রহ দেখা যায় বাংলাদেশ ক্রিকেট ভক্তদের মনে। প্রতি সিরিজ শেষেই সবার আগ্রহের কেন্দ্রে থাকে কেমন হল র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থা।

স্বাভাবিকভাবেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের পরেও সকলের মনেই ঘুরছে র‍্যাংকিং বিষয়ক প্রশ্ন। তাদের সবার জন্য দুঃসংবাদই রয়েছে বলা চলে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়েও র‍্যাংকিংয়ে রেটিং পয়েন্ট খুইয়েছে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ দলের রেটিং পয়েন্ট ৯২। অবস্থান আগের মতোই ৭ নম্বরে। সিরিজ শুরুর আগে রেটিং ছিল ৯৩। সিরিজটি জিতলেও র‍্যাংকিংয়ে নিজেদের চেয়ে নিচের দলের বিপক্ষে একটি ম্যাচ হারাতেই র‍্যাংকিং থেকে হারিয়ে গেছে ১টি রেটিং পয়েন্ট।

আইসিসি তাদের র‍্যাংকিংয়ের হালনাগাদ না করলেও আগেই জানিয়েছিল বাংলাদেশ এই সিরিজে ৩-০ ব্যবধানে জিতলে রেটিং হবে ৯৫, ২-১ ব্যবধানে জিতলে হয়ে যাবে ৯২। র‍্যাংকিংয়ের আট নম্বরে থাকা শ্রীলংকার সাথে ব্যবধানটা এখন ১৫ রেটিংয়ের। পাক্কা ১০০ রেটিং নিয়ে ছয় নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares