| |

প্রচেষ্টা ছাত্র পরিষদ মীরসরাই এর ইন্টারনেট সচেতনতা সপ্তাহ শুরু

প্রকাশিতঃ 7:03 pm | July 22, 2018

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই চট্টগ্রাম : মীরসরাই উপজেলার বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন প্রচেষ্টা ছাত্র পরিষদ মীরসরাই এর উদ্যোগে সাপ্তাহব্যাপী ইন্টারনেট সচেতনতা বিষয়ক সেমিনার শনিবার(২১ শে জুলাই) মারুফ মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সাপ্তাহ ব্যাপী এই আয়োজনের শুভ উদ্বোধন করেন প্রচেষ্টা’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এ এস অনুপ দাশ।

রবিউল হোসাইন পারভেজের সভাপতিত্বে,আই.সি.টি সম্পাদক শাহরিয়ার মাহমুদ জিশানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও সংগঠনে প্রধান উপদেষ্টা শেখ আতাউর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মারুফ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক নাজিম উদ্দিন, সংগঠনের পরিচালক জাফর ইকবাল। প্রধান অতিথি বলেন, ইন্টারনেট বিপ্লবের কারনে পৃথিবী এখন হাতের মুঠোয়, এই সুযোগ খারাপ কাজে না লাগিয়ে ভাল কাজে ব্যবহারের পরামর্শ দিয়েছেন শিক্ষার্থীদের এবং তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার ঘটিয়ে দেশকে সামনে এগিয়ে নিতে ভূমিকা রাখতে আহবান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাফী ইন্টারনেট ব্যবহারের সুফল-কুফল,হ্যাকিং থেকে বাঁচার উপায়,অনিরাপদ সাইট থেকে দূরে থাকতে, সাইবার নিরাপত্তা এবং অনলাইনে হয়রানি থেকে পরিত্রাণ পাওয়ার উপায় নিয়ে ঘন্টা ব্যাপী আলোচনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি রাজীব পাল, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম শাকিল, তানভীর তুহিন,দপ্তর সম্পাদক আল ফাহাদ, অর্থ সম্পাদক নাঈম,সদস্য আরিফুল ইসলাম খোকন প্রমুখ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।