| |

কোটচাঁদপুর বিদ্যুত অফিসের নামে নানা অভিযোগ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 8:38 pm | July 17, 2018

সুমন মালাকার, কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কোচাঁদপুর ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্টবিউশন কোং লিঃ এর নামে নানা অভিযোগ ও গ্রাহক হয়রানি ও মিটার রিডিং বাদে বিল তৈরির অভিযোগ পাওয়া গেছে।

জানা যায় কোটচাঁদপুর ওজোপাডি কোঃ লিঃ এর আওতায় বিদ্যুত অফিস এর নামে নতুন সংযোগ দিতে অর্থ বাণিজ্য ও বিদ্যুত বিল তৈরি মিটার রিডিং বাদে হচ্ছে।

পৌর এলাকায় ৮ নং ওয়ার্ড এর বাসিন্দা মূল হকের ছেলে শফিকুল হক ও মৃত শনির দেলে ঈদে বলেন আমরা নতুন সংযোগ নিতে চাইলে আবেদন বাবদ ৫০০/- টাকা নিয়েছে। এরপর আবেদন পাশ হয়ে আসার পরও ৫৭০০/- টাকা নিয়ে বিদ্যুত সংযোগ দিয়েছে। আরও বছর খানিক আগে সংযোগ নেওয়া মৃত মঙ্গলার দেলে শরিফুল বলেন আমার নতুন বিদ্যুত মিটার নিতে সর্বমোট ৮০০০/- টাকা দিতে হয়েছে।

এ ব্যপারে ৭ নং ওয়ার্ড কমিশনার শারাফৎ হোসেন বলেন আমার বিদ্যুতের মিটার সংযোগ নিতে সার্ভিস তার ও মিটার বাদেই শুধু অফিসকেই ৪৫০০ টাকা দিতে হয়েছে। এছাড়া তিনি আরও বলেন বর্তমানে ৬০০০ টাকা নি”ে কোন ব্যক্তিই বিদ্যুতের সংযোগ নিতে পারছে না।

নাম প্রকাশ অনিচ্ছুক একজন ইলেট্রিশিয়ান বলেন যদি কোন বিদ্যুত বিল বকেয়া পরে তাহলে বিদ্যুতের সংযোগ কর্তন ও আবার সংযোগ নিতে ১২০০ টাকা দিতে হয় বিদ্যুত অফিসকে।

এদিকে ৮নং ওয়ার্ড বাসিন্দা সাংবাদিক আজিজুল হক জানান, আমার গত জুন মাসের ২১ তারিখে আমার মিটার রিডিং ছিল ৩৭০ কিন্তু বিদ্যুতের লাইন ম্যান মিটার না দেখেই আমার বিদ্যুত বিলে মিটার রিডিং ৪১৫ দেখিয়ে বিল করেছে। আমি এর আগেও তাদেরকে এ ব্যাপারে অভিযোগ করেছি যে লাইন ম্যান অফিসে বসেই বিদ্যুত বিল তৈরি করে তারা বলেছিল, পরবর্তীতে এমন আর হবে না। কিন্তু পুনরায় জুন মাসের বিদ্যুত বিল শুধু আমার না ৮ নং ওয়ার্ড বড় বামনদহ গ্রামের অনেকেরই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে।

এ ব্যাপারে কোটচাঁদপুর আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ জানান, নতুন বিদ্যুত সংযোগের আবেদন ফি ১১৫ টাকা এবং সংযোগদিতে অন্যান্য ফি বাবদ কত টাকা জানতে চাইলে তিনি বলেন যে, আপনারা অফিসে আসেন আসলে বলব মোবাইলে এসব কথা বলতে অস্বীকৃতি জানান। তার কাছে বিদ্যুত বিল সংশোধনের কথা বললে তিনি বলেন যেটা হয়েছে সেই পরিমান টাকাই আপনার দিতে হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!