| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

কক্সবাজারে আসছেন লিওনেল মেসি

প্রকাশিতঃ ২:৫২ অপরাহ্ণ | জুলাই ১৪, ২০১৮

স্টাফ রিপোর্টার :  আগামী ২২ জুলাই বাংলাদেশ হয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন বিশ্ব বিখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি।

তবে কোনো খেলার জন্য নয় বরং ইউনিসেফের অ্যাম্বাসেডর হিসেবে কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবির পর্যবেক্ষণের জন্য আসবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন নাম প্রকাশ না করা ইউনিসেফের এক উধ্বর্তন কর্মকর্তা। তবে বিষয়টি অত্যন্ত গোপন রাখতে চাচ্ছেন তারা সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে।

জানা যায়, বাংলাদেশ সফরে তিনি রোহিঙ্গা শরনার্থী শিবিরে ৪ ঘন্টা সময় কাটাবেন। এটা তার ২য় বারের মত বাংলাদেশ সফর। এর আগেও মেসি বাংলাদেশে এসেছিলেন। ৭ বছর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর আর্জেন্টিনা দলের হয়ে নাইজেরিয়ার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলার জন্য এসেছিলেন তখন।

গত বছরের অক্টোবরে মিয়ানমারের রাখাইনে মুসলিমদের নির্যাতন ও হত্যাযজ্ঞ শুরু হয়। সেই নির্যাতনের ফলে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেন।

তাদের পরিদর্শনে ইতিমধ্যে বিশ্বের অনেক নামকরা প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, রাণী মহারাণী, জাতিসংঘের মহাসচিব গুতেরাস, বিশ্বসুন্দরী ও ভারতীয় নায়িকা প্রিয়াংকা চোপড়া বাংলাদেশ সফর করেছেন।

বার্সালোনার এ তারকার সফরও সে লক্ষ্যেই। রোহিঙ্গাদের জীবনের সংকটময় সময়ে পাশে দাঁড়াতে চান মানবতার খাতিরে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares