| |

পাকিস্তানে দলীয় সভায় বিস্ফোরণে নিহত ৭০

প্রকাশিতঃ 11:53 pm | July 13, 2018

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রদেশটির মাসটাং জেলায় শুক্রবার সন্ধ্যায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) দলীয় সভায় এই বিস্ফোরণ ঘটানো হয়। এতে পিবি-৩৫ আসনের প্রার্থী ও বিএপির নেতা নওয়াবজাদা সিরাজ বাইসানিসহ অন্তত ৭০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২০ জনেরও বেশি। তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

প্রদেশটির স্বাস্থ্যমন্ত্রী ফয়েজ কাকার দেশটির গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হতাহতদের কোয়েটা সিভিল হাসপাতাল, বলান মেডিকেল কমপ্লেক্স ও কেয়েটা মিলিটারি হাসপাতালে নেয়া হয়েছে।

প্রদেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আঘা উমর বুঙ্গালজাই বলেন, নওয়াবজাদা সিরাজ বাইসানির সভাকে লক্ষ্য করে এই বিস্ফোরণটি ঘটানো হয়। আহত অবস্থায় কোয়েটায় নেয়ার পর সিরাজ বাইসানি মারা যান।

বুঙ্গালজাইসহ প্রদেশটির সিভিল ডিফেন্স ডিরেক্টর আসলাম তারিন জানিয়েছেন, এটি একটি আত্মঘাতী বিস্ফোরণ।

উল্লেখ্য, আগামী ২৫ জুলাই পাকিস্তানে জাতীয় নির্বাচন হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে দেশটিতে হামলার ঘটনা বেড়েছে। গত মঙ্গলবার রাতে পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২১ জন নিহত হন। সূত্র : ডন


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!