| |

ভালুকায় বই কেনার টাকা না পেয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 7:07 pm | July 12, 2018

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় বই কেনার টাকা না পেয়ে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে পৌরসভার ৩নম্বর ওয়ার্ডে।

জানাযায়, পৌরসভার ৩ নং ওয়ার্ডের মজনু মিয়ার মেয়ে ত্রিশাল-ভালুকা মৈত্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বন্যা আক্তার(১৬) তার মা মনোয়ারার কাছে বই কেনার জন্য টাকা চায়। হত দরিদ্র মা টাকা দিতে না পাড়ায় এবং বুধবার দিন কলেজে ক্লাশের শিক্ষক তাকে বইয়ের জন্য অপমান করেন। সেই লজ্জা ও ক্ষোভে ঘটনার দিন সকালে নিজ ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে আত্মহত্যা করে।

এলাকাবাসী জানান, বন্যাকে সাত মাসের গর্ভে রেখে তার বাবা নিরুদ্দেশ হয়ে চলে যায়। তার মা মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করে তাকে লেখাপড়া করায়। বন্যার মা মনোয়ারা বর্তমানে উপজেলার ভরাডোবা ইউনিয়নের পেট্রিয়ট স্পিনিং মিলে চাকুরি করেন। ভালুকা উপজেলায় অনেক শিল্পপতি ও দানবীর থাকলেও বন্যা বই কেনার জন্য টাকা পায়নি কারো কাছে এবং বন্যাদের কোন জায়গা জমি না থাকায় পৌরসভার সরকারী জমিতে দাফন করা হয়।

বন্যার মা মনোয়ারা জানায়,আমার চাকুরির বেতন না পাওয়ায় সকাল বেলা আমার ভাইয়ের কাছে বই কেনার টাকার জন্য যাই। সেখান থেকে বাড়িতে এসে আমার মেয়ের ঝুলন্ত লাশ দেখতে পাই।

ত্রিশাল-ভালুকা মৈত্রী কলেজের অধ্যক্ষ খাইরুল বাশারকে ফোন দেয়ার পরও তিনি রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।
ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার (পিপিএম বার) বলেন,বই কিনতে না পেড়ে মেয়ের আত্মহত্যার ঘটনাটি খুবই দুঃখ জনক। আমার কাছে যদি মেয়ের পরিবার টাকার জন্য আসত আমি বই কিনে দিতাম। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ হস্তান্তর করা হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!