| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশিতঃ ৫:৪৯ অপরাহ্ণ | জুলাই ১২, ২০১৮

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) উপলক্ষে জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে সিভিল সার্জন অফিস। আজ (বৃহস্পতিবার) সকালে সিভিল সার্জন অফিসের আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. খায়রুল আতাতুর্ক।

উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের চিকিৎসক ডা. সুলতানা পাপিয়া, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহাঃ জোনাব আলী, বসকো’র সভাপতি মো. আকতারুজ্জামান,সাংগঠনিক সম্পাদক মোঃ নাদিম হোসেন, সিনিয়র সাংবাদিক আলমগীর কবির কামালসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীরা।

সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় জানানো হয়, সারাদেশের মত চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও একসাথে আগামী ১৪ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) এর অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ১২০১টি কেন্দ্রে ২ লক্ষ ১৭ হাজার ৬’শ ৫৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রং এর একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রং এর একটি করে ক্যাপসুল খাওয়ানো হবে। এবছর জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৩’শ ১৫ জন শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৯২ হাজার ৩’শ ৩৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলা সিভিল সার্জন অফিসের অধিনস্থ স্বাস্থ্য দপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও ২ হাজার ৪’শ ২ জন স্বেচ্ছাসেবকদের মাধ্যমে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। কোন শিশু যেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে সেজন্য সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ সকল শ্রেণী-পেশার মানুষদের সহযোগিতা কামনা করা হয় সভায়।

জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পৌর এলাকার প্রতিটি জামে মসজিদে আগামী শুক্রবার জুম্মার নামাজের পর ১৪ জুলাই ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর বিষয়টি প্রচারণার জন্য সকল ইমামকে অনুরোধ জানানো এবং মাইকের মাধ্যমেও প্রচারনা চালানো হচ্ছে। সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা এবং সুষ্ঠুভাবে ক্যাম্পেইন সম্পন্ন করার জন্য গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন সিভিল সার্জন ডা. খায়রুল আতাতুর্ক।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares