| |

অর্ধেক ড্রাইভারের লাইসেন্স নেই : কাদের

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 9:05 pm | July 10, 2018

স্টাফ রিপোর্টার : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত রেজিস্ট্রেশনপ্রাপ্ত মোট যানবাহন ৩৪ লাখ ৯৮ হাজার ৬২০টি। যার মধ্যে ২২ লাখ ৬ হাজার ১৫৫টি মোটরসাইকেল। ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত ড্রাইভার রয়েছেন ১৮ লাখ ৬৯ হাজার ৮১৬ জন। অর্থাৎ মন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী গাড়ির তুলনায় লাইসেন্সপ্রাপ্ত ড্রাইভার প্রায় অর্ধেক।

মঙ্গলবার জাতীয় সংসদে এম আবদুল লতিফের (চট্টগ্রাম-১১) প্রশ্নের জবাবে এ তথ্য জানান মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত ড্রাইভিং স্কুল ও ইন্সট্রাক্টর না থাকায় প্রয়োজনীয় সংখ্যক দক্ষ গাড়িচালক তৈরি হচ্ছে না। এ লক্ষ্যে বিআরটিএ যথাযথ পদ্ধতিতে ধারাবাহিকভাবে ড্রাইভিং ইন্সট্রাক্টর ও ড্রাইভিং প্রশিক্ষণ স্কুল রেজিস্ট্রেশন প্রদান করছে।

চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ১২৩টি ড্রাইভিং স্কুলকে রেজিস্ট্রেশন দেয়া হয়েছে। এসব স্কুলের মাধ্যমে দক্ষ ড্রাইভার তৈরি করা হচ্ছে। এছাড়া সড়ক দুর্ঘটনা কমানোর জন্য দক্ষ ও মানবিক গুণ সম্পন্ন পেশাদার গাড়ি চালক সৃষ্টির লক্ষ্যে পেশাজীবী গাড়িচালকদের স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

এ সময় ড্রাইভারদের দক্ষতা বাড়াতে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা সংসদে তুলে ধরেন মন্ত্রী।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!