| |

জাপানে ভারী বর্ষণে ৬৪ জনের মৃত্যু, ইরানের শোক

প্রকাশিতঃ 11:29 pm | July 08, 2018

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের চারটি প্রদেশে ভারী বর্ষণে প্রাণহানির সংখ্যা বেড়ে ৬৪ জনে পৌঁছেছে। নতুন করে কোনো কোনো নদীর তীর ভেঙে পড়ায় মৃতের সংখ্যা বেড়েছে। নতুন নতুন এলাকায় ভারী বর্ষণের আশঙ্কা করা হচ্ছে। এখন পর্যন্ত অন্তত ৪০ জন নিখোঁজ রয়েছে।

জাপানের দুর্যোগ ব্যবস্থা কর্তৃপক্ষ বড় ধরনের বিপর্যয় এড়াতে এরইমধ্যে লাখ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছে। আরও ৩০ লাখ মানুষকে তাদের বাড়ি ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

হনসু ও শিকোকু প্রদেশের অধিকাংশ এলাকা এখন বৃষ্টির পানির নিচে। এই দুই প্রদেশে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা দুই মাসের বর্ষণকে ছাড়িয়েছে। আরও কয়েক ঘন্ট প্রবল বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানা গেছে।

জাপানে বৃষ্টি ও বন্যায় ব্যাপক প্রাণহানির ঘটনায় শোক ও সমবেদনা জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, ইরান সরকার প্রাণহানির ঘটনায় জাপান সরকার, জাতি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।