| |

কানাডায় তীব্র দাবদাহে ৩৩ জনের মৃত্যু

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 3:42 pm | July 06, 2018

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার কুইবেক প্রদেশে তীব্র দাবদাহে ৩৩ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। শুধুমাত্র মন্ট্রিল শহরেই ১৮ জন মারা গেছেন। বৃহস্পতিবার মন্ট্রিয়লের তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু জলীয়বাষ্পের কারণে তা প্রায় ৪৭ ডিগ্রি সেলসিয়াসের মতো অনুভূত হয়েছে। খবর দ্য টেলিগ্রাফ।

লোকজনকে ছায়ার মধ্যে থাকতে এবং প্রচুর পানি পান করার পরামর্শ দিয়েছেন কর্মকর্তারা। একই সঙ্গে অতিরিক্ত রোদে বের না হওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

জরুরি ভিত্তিতে নগরীর সুইমিংপুল ও শীতাতপ নিয়ন্ত্রিত এলাকাগুলো জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তীব্র দাবদাহে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হওয়ায় এবং লোকজনের মৃত্যুর খবরে সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এক টুইট বার্তায় তিনি বলেন, কুইবেকে তীব্র দাবদাহের কারণে মারা যাওয়া প্রিয় মানুষগুলোর জন্য শোক ও ভালোবাসা। ইউরোপ, উত্তর আমেরিকা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোর জীবনযাত্রা তীব্র দাবদাহে বিপর্যস্ত হয়ে উঠেছে। কানাডায় তাপমাত্রার নতুন রেকর্ড হয়েছে। তীব্র গরমে মারা যাওয়া ব্যক্তিদের বেশিরভাগের বয়স ৫০য়ের বেশি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!