| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক জিহাদী বই ও জিহাদী ম্যাগাজিন-সহ জেএমবি’র ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ ১১:৪৬ অপরাহ্ণ | জুন ২৮, ২০১৮

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : গত ২৫ শে মে ২০১৮ তারিখ চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন নরেন্দ্রপুর এবং রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন ফাজিলপুর এলাকায় অভিযান পরিচালনা করে জিহাদী বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ০৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের আরও কিছু সাথী ভাই রাজশাহী, চাঁপাই, নওগাঁসহ বিভিন্ন অঞ্চলে কাজ করছে এবং তাদের কিছু সক্রিয় সদস্য বিভিন্ন এলাকায় পালিয়ে আত্মগোপনে আছে। এরূপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী অনুসন্ধান ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

ক্রমাগত নজরদারীর ধারাবাহিকতায় জানতে পারে যে, জেএমবি সংগঠনের কিছু সক্রিয় সদস্য ঈদ পরবর্তী সময়ে গোপন স্থানে জমায়েত এবং নাশকতামূলক কর্মকান্ড চালানোর উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন কোন নির্জন গোপন স্থানে জমায়েত হবে। এই তথ্যের ভিত্তিতের‌্যাব-৫, রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দল সদর থানার বিভিন্ন জায়াগায় গোয়েন্দা অনুসন্ধান চালাতে থাকে। এক পর্যায়ে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন চটিগ্রাম এলাকায় বাবুডাইং হতে আমনুরাগামী পাকা রাস্তার উত্তর পার্শ্বে জনৈক মোঃ কালাম এর পিয়ারা বাগানে ছাপড়া ঘরের নীচে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ০৩ জন সক্রিয় সদস্য ১। মোঃ হারুনর রশীদ (৪৮), পিতা-মোঃ বিশারদ আলী, সাং-চাতরা, থানা-শিবগঞ্জ, জেলা- চাঁপাইনবাবগঞ্জ, ২। মোঃ আব্দুর রহমান (৫৬), পিতা-মৃত গিয়াস উদ্দিন, সাং-চাকলা, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ এবং ৩। মোঃ গোলাম আজম (৩৯), পিতা-মোঃ সামছুদ্দিন, সাং-কয়লাদিয়াড় , থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’দেরকে গোপন বৈঠকরত অবস্থায় গ্রেফতার করা হয়।

এ সময় তাদের নিকট হতে (১) জিহাদী বই-০৪ টি, (২) জিহাদী ম্যাগাজিন-০২ টি, (৩) মোবাইল সেট-০১ টি, (৪) সীম কার্ড-১ টি, (৫) টর্চ লাইট-০২ টি, (৬) গ্যাস লাইটার-০২ টি, (৭) মোমবাতি-০২ টি, (৮) সিগারেটসহ প্যাকেট-০২ টি উদ্ধার করা হয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares