| |

শৈলী মীরসরাইয়ের নৃত্য ও গানের এক উজ্জ্বল মুখ

প্রকাশিতঃ 2:30 am | June 26, 2018

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই প্রতিনিধি : মীরসরাই উপজেলার কৃতি সন্তান জারিন তাচনীম শৈলী, পাড়ালেখার পাশাপাশি মীরসরাইয়ের সাংস্কৃতিক অঙ্গনেরও অন্যতম উজ্জ্বল মুখ তিনি। নাচ ও গানে সমান দক্ষ তার। গান নৃত্যর প্রতি তার ছোট কাল থেকে ভালোবাসা। মীরসরাইতে সাংস্কৃতিক অঙ্গনে জারিন তাচনীম শৈলীর হাত ধরে অনেক দিন আলোকিত হয়ে আছে মীরসরাইয়ের সাংস্কৃতিক অঙ্গন। তাকে দেখে অনেক নতুন প্রজন্ম সাংস্কৃতিক অঙ্গনে এগিয়ে আসছে এবং সাংস্কৃতিকের প্রতি ভালোবাসা বাড়ছে অনেক নতুন প্রজন্মের।

মীরসরাইয়ের উত্তর তালবাড়িয়া গ্রামের মেয়ে জারিন তাচনীম শৈলী। জন্ম ১৫-০৬-২০০৩ কুমিল্লা নানার বাড়িতে জন্ম গ্রহণ করে। তার বাবা সাবের আহম্মেদ, মা চাঁদ সুলতানা। গান নৃত্যর প্রতি তার ভালোবাসা ছোট কাল থেকে। যখন সে স্কুলে ১ম শ্রেণীতে ভর্তি হয় তখন অনুমপ রায় থেকে গান ও সাগর সেন থেকে নৃত্য শিক্ষা নিত সীতাকুন্ড উপজেলা থেকে। বর্তমানে মীরসরাই শিল্পকলা একাডেমী থেকে সাগ ও নৃত্যর শিক্ষা নিচ্ছে সে।

বর্তমানে তার গানের শিক্ষক লক্ষন ও নৃত্যর শিক্ষর সাগর সেন। জারিন তাচনীম শৈলী স্কুল জীরন শুরু মীরসরাই কিন্ডার গাড়েন থেকে। পরে জেবি তে ভর্তি হয়। সেইখানে ৩য় শ্রেণী ও ৪র্থ শ্রেণী শেষ করে মীরসরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয় সে। সেইখানে ৫ম শ্রেণী পাশ করে। বর্তমানে মারুফ মড়েল ইন্টারন্যাশনাল স্কুল এর ছাত্রী সে। সে বর্তমানে ৯ম শ্রেণীতে পড়ে।

জেএসসিতে সে সে জিপিএ-৫ সহ টেলেন্টপুলে বৃত্তি লাভ করে এবং মীরসরাই উপজেলায় মেয়েদের মধ্যে সে প্রথম স্থান লাভ করে মা বাবার মুখ উজ্জ্বল করে সে।

জারিন তাচনীম শৈলী বলেন, মায়ের আগ্রহেই তিনি সাংস্কৃতিক জগতে আসেন। শুরু থেকে মা আমাকে উৎসাহ দিয়েছেন। আমাকে আমার মা-বাবা সবসময় এগিয়ে যেতে প্রেরণা দিয়েছেন। নাচ-গান উভয় বিভাগেই সমান পারদর্শী সে। এ কারণে মীরসরাইয়ের সাংস্কৃতিক অঙ্গনে উজ্জ্বম মুখ সে।

জারিন তাচনীম শৈলী আরো বলেন, পড়ালোর পাশাপাশি নাচ ও গানকে সঙ্গী করেই এগিয়ে যেতে চাই। পাশাপাশি নতুন প্রজন্মের আগ্রহ যৌগাতে চাই নাচ ও গানের প্রতি।

মীরসরাইয়ের শিল্পকলা একাডেমির নৃত্যর শিক্ষক সাগর সেন বলেন, সে যদি পড়ালেখার পাশাপাশি নাচ-গান চালিয়ে গেলে সে অনেক দূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!