| |

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলা, নিহত ২৫

প্রকাশিতঃ 8:43 pm | June 17, 2018

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলের নানগারহার প্রদেশে এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০ জন। ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্যা লেভেন্ট (অাইএসআইএল, যা আইএসআইএস নামেও পরিচিত) এই হামলার দায় শিকার করেছে।

আইএসের বার্তা সংস্থা আমাক ওয়েবসাইটে বলা হয়েছে, শনিবার দেশটির নানগারহারে জড়ো হওয়া সৈন্যদের লক্ষ্য করে এই হামলা চালানো হয়। তবে ওয়েবসাইটে এর বেশি কিছু বলা হয়নি।

প্রাদেশিক সরকারের মুখপাত্র অাত্তাউল্লাহ খোগিয়ানি বলেন, জালালাবাদ থেকে ২৫ মিলোমিটার দূরে রোদাত জেলায় এই হামলা চালানো হয়। হতাহতদের মধ্যে রয়েছেন, বেসামরিক লোক, নিরাপত্তা বাহিনীর সদস্য ও তালেবানদের সদস্যরা। রমজাস মাস শেষে দেশটিতে পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিনে এক অনুষ্ঠান উদযাপনে তারা সেখানে জড়ো হয়েছিলেন।

উল্লেখ্য, আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির ঘোষণা অনুযায়ী দেশটিতে তালেবানের সঙ্গে সাময়িক অস্ত্রবিরতি চলছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিনি গত বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছিলেন। সেদিন আশরাফ ঘানি জানান, ২৭ রমজান (১৩ জুন) থেকে ঈদের পঞ্চম দিন (২০ জুন) পর্যন্ত এ অস্ত্রবিরতি কার্যকর থাকবে। তবে আইএসসহ অন্য জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে।

সূত্র : আল-জাজিরা


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!