| |

রাজধানীর সব পথ যানজটমুক্ত রাখতে কাজ করছে পুলিশ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 1:25 am | June 14, 2018

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে যেতে পারেন সেজন্য রাজধানীর সব প্রবেশ ও বের হওয়ার পথগুলো যানজটমুক্ত রাখতে পুলিশ কাজ করছে। বিভিন্ন বাস কাউন্টার, লঞ্চ ঘাট ও রেলওয়ে স্টেশনে যাতে কোনো যাত্রী হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও রয়েছে। ইতোমধ্যে অজ্ঞান পার্টির একটি বড় চক্রকে আমরা গ্রেফতার করেছি। বিভিন্ন প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়েছে। জাল টাকার চক্রও ধরেছি। তারা যাতে সক্রিয় হতে না পারে সেজন্য আমরা তৎপর রয়েছি।

বুধবার দুপুরে রাজধানীর সায়েদাবাদে বাস কাউন্টার পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে ডিএমপি কমিশনার বলেন, প্রতিটি বাস কাউন্টারে ভাড়ার চার্ট রয়েছে, নির্দিষ্ট হারের চেয়ে বেশি ভাড়া যাতে কেউ নিতে না পারে সে বিষয়ে নজরদারি রয়েছে, মোবাইল কোর্টও রয়েছে। আমি নিজে যাত্রীদের সঙ্গে কথা বলেছি, তারা পরিষ্কার বলেছে- কাউন্টারে নির্দিষ্ট হারের বেশি ভাড়া নিচ্ছে না।

ঈদে চাঁদাবাজির বিষয়ে তিনি বলেন, ঈদের বকশিশের নাম করে কোনো নীরব চাঁদাবাজি আছে কি না আমি প্রতিটি কাউন্টার পরিদর্শন করেছি। নীরব চাঁদাবাজি জিরো, নিল (শূন্য)। ঢাকা মহানগরীতে যদি আমরা থাকি তবে কোনো চাঁদাবাজ থাতে পারবে না। আর চাঁদাবাজ যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবেই। এ বিষয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

ঈদের ছুটির সময় রাজধানীর নিরাপত্তার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা প্রতিটি এলাকায় শপিংমলের ও আর্থিক প্রতিষ্ঠানের সামনে নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন করব। এছাড়া বিভিন্ন এলাকায় পুলিশের টহল টিম থাকবে। প্রতিটি মহল্লায় পুলিশের কয়েক স্তরের তল্লাশি চৌকি থাকবে। প্রতিটি এলাকা সিসিটিভির আওতায় রাখা হবে। তবে এ সময় প্রতিটি বাড়িতে গিয়ে পাহারা দেয়া সম্ভব নয়। আমরা সবাইকে অনুরোধ করে বলেছি, আপনারা নিজেদের বাসস্থান, প্রতিষ্ঠানে কিছুটা হলেও সিকিউরিটির ব্যবস্থা রেখে যাবেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!