| |

শেরপুরে নারী ক্রিকেটার জ্যোতিকে নাগরিক সংবর্ধনা

প্রকাশিতঃ 1:19 am | June 14, 2018

স্টাফ রিপোর্টার : শেরপুরে এখন সর্বত্র চলছে জ্যোতি বন্দনা। এশিয়া কাপ জয়ী বাংলাদেশ জাতীয় প্রমীলা ক্রিকেট দলের সদস্য নিগার সুলতানা জ্যোতিকে আজ ১৩ জুন বুধবার শেরপুরে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে জ্যোতিকে সম্মাণনা জানান।

আজ বুধবার রাজধানী ঢাকা থেকে প্রাইভেট কারযোগে শেরপুর শহরের রাজবল্লভপুর মহল্লার নিজবাড়ীতে আসার পথে চ্যাম্পিয়ন ক্রিকেটার জ্যোতিকে বহনকারি গাড়ী শেরপুর শহরের প্রবেশমুখে সদর উপজেলা ভাতশালা ইউনিয়নের কানাশাখেলা মোড় হতে ব্যান্ডপার্টি সহ শতাধিক মোটর সাইকেল বহর তাকে স্বাগত জানায়।

পরে ব্যান্ড্পার্টির বাদ্য-বাজনার তালে মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে বাংলার বাঘিনী নিগার সুলতানা জ্যোতিকে নিয়ে সংবর্ধনাস্থল শহরের চকবাজার কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়। সেখানে অতিথিবৃন্দ এবং বিশিষ্ট নাগরিকরা তাকে অভ্যর্থনা জানান।

পরে শেরপুর পৌরসভা, জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, ডিএফএ, ক্রিকেট আম্পায়ার্স এসোসিয়েশন, জেলা ছাত্রলীগ, হোটেল আহার, জেলা চালকল মালিক সমিতি, অনন্যা বুটিক হাউজ, কাকলি সমিতি, খেলাঘর, মহিলা পরিষদ ছাড়াও বিভিন্ন সংস্থা, সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে ক্রেস্ট, সম্মাণনা স্মারক এবং উপহার তুলে দেওয়া হয়।

জেলা ক্রিড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। নাগরিক সংগঠন জনউদ্যোগের আহবায়ক আবুল কালাম আজাদের সঞ্চালনায় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক, সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া, গণমাধ্যমকর্মী হাকিম বাবুল ও ময়মনসিংহ বিভাগীয় ওমেন্স ক্রিকেট কোচ এসএম মোখলেসুর রহমান বক্তব্য রাখেন।

এসময় জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা জ্যোতিকে ফুলেল শুভেচ্ছা জানান।

বাংলাদেশ জাতীয় প্রমীলা ক্রিকেট দলের নির্ভরযোগ্য সদস্য শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতি শহরের ১নং ওয়ার্ডের রাজবল্লভপুর মহল্লার সিরাজুল হক ও সালমা হক দম্পতির মেয়ে। নারী এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর এই উইকেট রক্ষক-ব্যাটসম্যান।

গত ১০ জুন মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারী এশিয়া কাপ ক্রিকেটের ফাইনাল খেলায় পরাশক্তি ভারতের বিপক্ষে জ্যোতি ২৪ বলে দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ২৭ রান করেন। তার এই দ্রুতগতির রানই জয়ের ভীত গড়ে দেয়। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালের সেপ্টেম্বরে টি-২০ এবং অক্টোবরে ওয়ানডে অভিষেক ঘটে জ্যোতির। তারপর থেকেই বাংলাদেশ জাতীয় প্রমীলা ক্রিকেট দলের একজন নির্ভরযোগ্য খেলোয়াড়ে পরিণত হয় জ্যোতি। ২০১৬ সালে আইসিসি নিগার সুলতানা জ্যোতিকে উদীয়মান সেরা ৫ নারী ক্রিকেটারের একজন বলে স্বীকৃতি দিয়েছিলো।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।