| |

মাটিরাঙ্গায় প্রবল বর্ষনে ভয়াবহ পাহাড় ধ্বস, ৭ আশ্রয়কেন্দ্র স্থাপন

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 2:21 am | June 13, 2018

আব্দুর রহিম, জেলা প্রতিনিধি খাগড়াছড়ি: প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। অনেকের ঘরবাড়ি পাহাড়ের ধ্বসে পড়া মাটির নীচে চাপা পড়েছে। পাহাড় ধসে মাটিরাঙ্গা-তানাক্কাপাড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সড়কটির অন্তত বিশ জায়গায় পাহাড় ধসে পড়েছে।

মাটিরাঙ্গা সদরের কাছাকাছি তপ্তমাষ্টারপাড়া যাওয়ার রাস্তার সেতু ভেঙে গেছে। পাহাড় ধসে তপ্তমাষ্টারপাড়া-কুলপাড়া ও সাপমারা এলাকার বিভিন্ন স্থানে পাহাড় ধসের কথা জানা গেছে।

প্রবল বর্ষন ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রহস্থদের আশ্রয়ের জন্য মাটিরাঙ্গা পৌর সদরসহ বিভিন্ন ইউনিয়নে সাত আশ্রয় কেন্দ্র খুলেছে প্রশাসন।

ঝুকিপুর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদ স্থানে আসার আহবান জানিয়ে, মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে মাইকিং চলছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটলেও বড় ধরনের কোন দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকেই আমরা ক্ষতিগ্রস্থদের পাশে রয়েছি। ইতিমধ্যে ঝুকিপুর্ণ এলাকায় বসাবাসকারীদের আসার জন্য বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। সাতটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আশ্রয়কেন্দ্রগুলো খোলা থাকবে বলেও জানান তিনি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!