| |

ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিবন্ধন বাতিল

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 10:12 pm | June 12, 2018

স্টাফ রিপোর্টার : ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিবন্ধন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার কমিশন সভায় এই নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, আমরা এর আগে ৪০টি নিবন্ধিত রাজনৈতিক দলের কাছে কিছু তথ্য চেয়েছিলাম। সবাই দিলেও ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন সময় মতো কমিশনে তথ্য না দেওয়ায় দলটির নিবন্ধন বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ৮ অক্টোবর বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকার তৎকালীন চেয়ারম্যান কাজী ফারুক আহমেদের নেতৃত্বে ‘ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন’-এর আত্মপ্রকাশ ঘটে। অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ২০০৯ সালের ২৪ মে কাজী ফারুককে প্রশিকার চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। এরপর দলটির কার্যক্রম মুখ থুবড়ে পড়ে।

হেলালুদ্দীন সাংবাদিকদের বলেন, গত ৩১ ডিসেম্বরের মধ্যে দরখাস্ত পেয়েছিলাম ৭৫টির। নির্ধারিত ফি জমা না দেওয়ায় ১৯টির আবেদন প্রথমেই বাতিল হয়। আমরা ৫৬টি আবেদন আমলে নিয়ে আরও কিছু তথ্য দেওয়ার জন্য বলেছিলাম। যথাসময়ে তথ্য দিতে না পারায় পরে ৯টি আবেদন বাতিল হয়। অবশিষ্ট ৪৫টি আবেদনে নিবন্ধনের যথাযথ শর্ত পূরণ না হওয়ায় নির্বাচন কমিশন নামঞ্জুর করেছে।

সচিব জানান, ব্যারিস্টার নাজমুল হুদা একটি নতুন দলের আবেদন দিয়েছিলেন নির্ধারিত সময়ের পরে। তাই কমিশন তার আবেদনটি বাতিল করে দিয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!