| |

হালুয়াঘাটে পূর্ব-বিরোধের জের ধরে দোকান ভাংচুর ও লুটপাট

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 10:02 pm | June 12, 2018

জোটন চন্দ্র ঘোষ : হালুয়াঘাটে পূর্ব-বিরোধের জের ধরে দোকানপাট ভাংচুর ও লুটপাট করে প্রতিপক্ষের প্রায় ৭ লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতি করা হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়েরের ২ দিন অতিবাহিত হলে রহস্যজনক কারণে মামলা নেয়নি থানা পুলিশ।

জানা যায়, উপজেলার শাকুয়াই ইউনিয়নের শাকুয়াই গ্রামের মৃত আজমত আলীর পুত্র রুস্তুম আলীর পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে রুস্তুম আলীর পুত্র দুলাল মিয়া শাকুয়াই বাজার সংলগ্নস্থানে দোকান ঘর ও বাড়ি নির্মাণ করে ব্যাবসা বানিজ্য পরিচালনা ও বসবাস করে আসছেন। ঘটনারদিন গত ১০ জুন রবিবার সকালে পূর্বপরিকল্পিত ভাবে একই গ্রামের ফুল মাহামুদের পুত্র ওয়াহাব ও মোতালেবসহ প্রায় ১৫ জন অজ্ঞাত ব্যক্তি দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে দোকান ও বাড়িতে হামলা চালায়। এ সময় ২টি বসতঘর ও ১টি দোকান ঘর ভাংচুর করে প্রায় ৭লক্ষ টাকার মালামাল ক্ষতি ও লুটপাট করে নিয়ে যায়। এ ঘটনায় ১০ জুন রুস্তুম আলীর পুত্র দুলাল মিয়া বাদী হয়ে হালুয়াঘাট থানায় অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে দুলাল মিয়া এ প্রতিবেদককে বলেন, প্রতিপক্ষের সন্ত্রাসীগণ তার বাড়িঘর ভাংচুর করে লুটপাট চালানোর পর জমিটি বেদখল করার উদ্যেশ্যে লিপ্ত রয়েছে। রাতের আধাঁরে তার জমিতে পতিপক্ষের ব্যক্তিগণ সন্ত্রাসী নিয়ে ঘর উত্তোলন করার জন্য প্রস্ততি নিচ্ছেন। সন্ত্রাসীদের বিরুদ্বে ঘটনার দিন হালুয়াঘাট থানায় অভিযোগ দায়ের করার ২ দিন পার হলেও থানা পুলিশ মামলাটি রুজু করেন নি। বর্তমানে পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তা হীনতায় ভোগছেন। তার জেঠা উসমান আলী পতিপক্ষের ওয়াহাব ও মোতালেব এর নিকট তাদের ১২.৫০ শতাংশ জমি বেশী বিক্রি করেন। উক্ত জমি উসমান আলীর নিকট থেকে না পেয়ে তাদের জমি বেদখল করার জন্য সন্ত্রাসী ভাড়া করে হামলা চালিয়ে লুটপাট করছেন বলে জানান। শিঘ্রই প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। এ বিষয়ে ওয়াহাব ও মোতালেব এর নিজ বাড়িতে যেয়েও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার এ প্রতিবেদককে বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।অভিযোগটি পেয়েছেন তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করবেন। পাশাপাশি পতিপক্ষের ব্যক্তিরা জমিটি দখল করছেন না বলে জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!