| |

সিরিয়ায় বিমান হামলায় নিহত ৪৪

প্রকাশিতঃ 3:47 pm | June 09, 2018

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় ইদলিব প্রদেশে বিদ্রোহীদের অধিকৃত একটি গ্রামে বিমান হামলায় অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যম ও যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষণ সংস্থার বরাত দিয়ে সিএনএন শুক্রবার এ তথ্য জানিয়েছে।

ইদলিব মিডিয়া সেন্টার বলছে, বৃহস্পতিবার রাশিয়ার বিমান জারদানা গ্রামে এ হামলা চালায়। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষণ গ্রুপ বলছে, যে বিমান থেকে হামলা চালানো হয়েছে-তা রাশিয়ার বলে ধারণা করা হচ্ছে।

অবশ্য এ ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী। রাশিয়ার গণমাধ্যমে প্রচারিত এক বিবৃতিতে তিনি এ ঘটনাকে ’মিথ্যা’ বলে দাবি করেছেন। রাশিয়া ২০১৫ সাল থেকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সৈন্যবাহিনীকে সামরিক সহায়তা দিয়ে আসছে। সিরিয়ার সাত বছর ধরে চলে আসা গৃহযুদ্ধে বাস্তুচ্যুত মানুষদের আশ্রয়স্থল হিসেবে বিবেচিত ইদলিব।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।