| |

সিরিয়া থেকে সরছে না রুশ সেনা : পুতিন

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:58 pm | June 08, 2018

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া থেকে রুশ সেনাদের সরানোর কোনও পরিকল্পনা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি জোর দিয়ে বলেছেন, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় যতদিন রুশ স্বার্থ রয়েছে ততদিন সিরিয়ায় সেনা মোতায়েন থাকবে।

বৃহস্পতিবার টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে টেলিফোনে দর্শকের করা এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পুতিন। তার এ বক্তব্য টেলিভিশনে সম্প্রচার করা হয়। খবর পার্সটুডের।

পুতিন বলেন, সিরিয়ায় তার দেশের সেনারা দুটি ঘাঁটিতে অবস্থান করছে। এর একটি হচ্ছে তারতুস বন্দর এবং অন্যটি হেমেইমিম বিমানঘাঁটি।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, সিরিয়ায় দীর্ঘ মেয়াদে সেনা রাখার জন্য তার দেশে কোনো স্থাপনা নির্মাণ করছে না। ফলে সেনা প্রত্যাহারের প্রশ্ন এলে তা দ্রুতই করা যাবে।

পুতিন বলেন, সিরিয়ায় রুশ সেনা পাঠানো হয়েছে দামেস্ক সরকারের অনুরোধে। এ বিষয়ে আন্তর্জাতিক আইন পরিপূর্ণভাবে অনুসরণ করা হয়েছে।

রুশ প্রেসিডেন্ট জানান, সিরিয়ায় রুশ স্বার্থ নিশ্চিত করার জন্য সেখানে সেনা পাঠানো হয়েছে। বর্তমানে সিরিয়ার সেনারা দেশের শতকরা ৯০ ভাগ এলাকা নিয়ন্ত্রণ করছে বলেও পুতিন জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!