| |

শিবগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক জরিমানা

প্রকাশিতঃ 10:41 pm | June 08, 2018

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অদ্য বৃহষ্পতিবার শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে ০৩ টি প্রতিষ্ঠানে জরিমানা আরোপ ও নগদ অর্থ আদায় করা হয়।

সহকারি পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আইন অনুযায়ী ধারা ৩৮ ও ৪৩ অনুযায়ী ইসলামীয়া হোটেল নামক প্রতিষ্ঠানকে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা লটকায়ে প্রদর্শন না করার অপরাধে ও অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করার অপরাধে ১০,০০০ টাকা (দশ হাজার), রাধুনী প্লাজা হোটেল এন্ড রেস্টুরেন্ট নামক প্রতিষ্ঠানকে ধারা ৩৮ ও ৪৩ অনুযায়ী ইসলামীয়া হোটেল নামক প্রতিষ্ঠানকে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা লটকায়ে প্রদর্শন না করার অপরাধে ও অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করার অপরাধে ১৫,০০০ টাকা (পনেরো হাজার) এবং আলাউদ্দিন স্টোরস নামক কসমেটিক্স ও কনফেকশনারীকে আমদানিকৃত পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য টাকায় উল্লেখ না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ৩৭ ও ৫১ ধারা অনুযায়ী ৬,০০০ টাকা (ছয় হাজার) জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহায়তা করেছেন মোসাঃ রেবেকা খাতুন, স্যানিটারি ইন্সপেক্টর, শিবগঞ্জ ও তাঁর টিম। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares