| |

নাচোলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিতঃ 10:28 pm | June 03, 2018

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জ এর নাচোলে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় এ অভিযান চালায়। এতে ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা ও নগদ অর্থ আদায় করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম এর নেতৃত্বে এ অভিযান চালান হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আইন অনুযায়ী পণ্যের মূল্য তালিকা না রাখার অপরাধে প্রতিষ্ঠানগুলিতে জরিমানা করা হয়। অভিযানে নাচোলের ইউসুফ আলী স্টোর, জামাল স্টোর ও আবদুল্লাহ ফল ঘরকে ২ হাজার টাকা ও অপর ২টি কে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অপর দিকে বিদেশ থেকে আমদানিকৃত পণ্যের গায়ে আমদানিকারকের সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, মেয়াদ না থাকার অপরাধে তাসনীম কসমেটিক্স ও আশরাফুল ইসলাম কসমেটিকক্সকে ৩ হাজার করে জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া রাকিব স্টোরকে ১ হাজার টাকা ও মনন মেডিসিন কর্ণারকে ধারা ৪৫ অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।অভিযানে সহায়তা করেন, জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নাচোল থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares