| |

মীরসরাইয়ের বিভিন্ন বাজারে পাওয়া যাচ্ছে হরক রকম নতুন নতুন ইফতারি

প্রকাশিতঃ 12:35 am | June 01, 2018

সানোয়ারুল ইসলাম রনি, মীরসরাই প্রতিনিধি:ইফতারির আয়োজনে নানা রকম মুখরোচক খাবার না থাকলে ইফতার যেন পরিপূর্ণ হয় না। কেউ কেউ বাড়িতে বাহারি ইফতার তৈরি করলেও বেশিরভাগ মানুষ ইফতার কিনতে ভিড় করেন ইফতারের দোকানগুলোতে। ফুটপাত থেকে আরম্ভ করে অভিজাত রেস্তুরাঁগুলোতে দোকানিরা নানা রকম ইফতার বিক্রি করে থাকেন।

ইফতার বাজার হিসেবে মীরসরাইয়ের ইতিহাস ও ঐতিহ্য দীর্ঘদিনের। আর ইফতার মানে যেন লোভনীয় খাবারের আয়োজন। রমজানের প্রতিদিন দুপুর থেকেই বাতাসে ভাসে নানা স্বাদের মুখরোচক খাবারের মনকাড়া সুবাস। মীরসরাইয়েল ইফতারের বাজারের ঐতিহ্য বজায় রেখে দোকানি আর ব্যবসায়ীরা প্রতিবছর রমজানে আনছেন নতুন নতুন ইফতার আয়োজন। এই বাজারের ইফতার সামগ্রীর প্রতি সব সময়ই বিশেষ আগ্রহ থাকে রোজাদারদের। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। ঐতিহ্যবাহী এ ইফতার নিয়ে যথারীতি এ বছরও জমে উঠেছে মীরসরাই বাজার।
এদিকে, এরই মধ্যে কয়েকটি রোজা অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে মীরসরাই আর বেশি বাজারগুলোতে জমে উঠেছে ইফতার বাজার। দুপুরের পর থেকে দোকানিরা সাজিয়ে বসেন বিভিন্ন রকম ইফতারির পসরা। আর এসব দোকান থেকে ইফতার কেনার জন্য লম্বা লাইন দিয়ে থাকে। মীরসরাইতে কয়েকটি ইফতার বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মিঠাছড়া বাজার, জোরারগঞ্জ বাজার, নিজামপুর বাজার, বড়তাকিয়া বাজার, বারইয়ারহাট বাজার মীরসরাই বাজার সহ এইসব জায়গাতেই এমন চিত্র দেখা গেছে। ইফতারের মধ্যে রয়েছে ছোলা, পিঁয়াজু, বেগুনি, ছোলা, আলুর চপ, ডিম চপ, ঘিয়ে ভাজা বোম্বে জিলাপি, চিকেন রেশমি কাবাব, ফালুদা, খাসির পায়ের রোস্ট, আস্ত মুরগির রোস্টসহ বিভিন্ন রকমের মুখরোচক খাবার। এ ছাড়া রয়েছে বিভিন্ন রকমের পানীয় শরবত। দোকানভেদে এগুলোর দাম ভিন্ন। পিঁয়াজু, বেগুনি, আলুর চপ প্রতি পিস পাঁচ টাকা, ডিম চপ

১০ টাকা, আস্ত মুরগির রোস্ট ৭০০-১০০০ টাকা, খাসির পায়ের রোস্ট ৩০০-৪০০ টাকা। প্রতিবছর রমজান মাস এলে ইফতারি বিক্রি করেন আবদুল মতিন। তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল এবারের ইফতার বিক্রি সম্পর্কে। তিনি বলেন, ‘কেবল তো রোজা কয়েকটা চলে গেল। বেচা-বিক্রি ভালো। তবে মাঝেমধ্যে বৃষ্টিতে একটু সমস্যা হচ্ছে। ক্রেতারা আসতে পারছে না।’

বারিয়ারহাট বাজারের ইফতারি বিক্রেতা প্রশ্ন করা হলো ইফতার আইটেম সম্পর্কে। তিনি বলেন, ‘আমরা ৮-১০ রকমের ইফতারি বিক্রি করছি। বিক্রি ভালো হচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!