| | শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

মহাকাশ প্রযুক্তি উন্নয়নে ভারত পাশে থাকবে : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৮:৫৫ অপরাহ্ণ | মে ৩০, ২০১৮

স্টাফ রিপোর্টার : মহাকাশে প্রযুক্তি উন্নয়নে ভারত বাংলাদেশের পাশে থাকবে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতা এবং অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন। বুধবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বভারতীতে ‘বাংলাদেশ ভবন’ নামের যে স্থাপনা নির্মাণ করা হয়েছে, তা দু দেশের জন্য একটি মাইলফলক। এর মধ্য দিয়ে দু’দেশের শিক্ষা ও সাংস্কৃতিক মেলবন্ধন আরও দৃঢ় হবে।

উল্লেখ্য, ভারতের পশ্চিম বাংলায় দুদিনের সরকারি সফর শেষে ২৭ মে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে প্রধানমন্ত্রী সম্মানিত অতিথি হিসেবে শান্তি নিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন এবং পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি গ্রহণ করেন।

শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শান্তি নিকেতনে সদ্য নির্মিত বাংলাদেশ ভবন উদ্বোধন করেন এবং সেখানে দ্বিপাক্ষিক বৈঠক করেন। দেশে ফেরার আগে কলকাতায় পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গ সফরকালে কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জোড়াসাঁকোর ঠাকুর বাড়ি পরিদর্শন করেন।]

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares