| |

ফুলবাড়ীতে জমি দখলের চেষ্টা

প্রকাশিতঃ 4:38 pm | May 27, 2018

ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নে উপজাতী বাবুলাল হাঁসদা কতৃক প্রতিপক্ষের ক্রয়কৃত জমি দখলের চেষ্টা।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের খাজাপুর গ্রামের মৃত্যু সিরাজ উদ্দিনের পুত্র মো: মোস্তাফিজুর রহমান দুলাল এর লিখিত অভিযোগে জানাযায়, উপজেলার বলিহারপুর মৌজার জে. এল নং- ৪৩, এস. এ- ৫৭, দাগ নং- ৩২২,৩২৩ জমির পরিমান ১.১৯ একর, ০.১৯ একর মোট ১ একর ৩৮ শতক জমি এস. এ রেকডিও মালিক মৃত হরিমোহন রায় এর একমাত্র পুত্র শ্রী গোপাল রায় তার নিকট বিক্রি করে।

উল্লেখ যে, তফসিল বর্ণিত জমির সি.এস রেকর্ডিও মালিক ছিলেন শ্রীমতি মোহনী বর্মনী ও ফেলানী বর্মনী। তারা মারা গেলে ঐ জমি ছাড়াও আরও কিছু জমি তাদের ওয়ারিশ শ্রী হরিমোহন রায় ও শ্রী কুঞ্জলাল পাটারী এর নামে এস এ রেকর্ড হয়। শ্রী কুঞ্জলাল পাটারী অবিবাহিত অবস্থায় একমাত্র ওয়ারিশ শ্রী হরিমোহন রায়কে রেখে তিনি মৃত্যু রবণ করেন।
পরবতী সময় ভুলবশত ঐ তফশিল ভুক্ত জমি ভি.পি ‘‘খ’’ তালিকা ভুক্ত হয়।

শ্রী হরিমোহন রায় এর নামে গেজেট প্রকাশ করে। বর্তমান ঐ ‘‘খ’’ তালিকা ভুক্ত সম্পত্তি ভি.পি তালিকা থেকে অবমুক্তি করেন সহকারী কমিশনার ভুমি ফুলবাড়ী। সেই সুত্র থেকে শ্রী গোপাল রায় মো: মোস্তাফিজুর রহমান দুলাল এর নিকট বিক্রি করেন। উক্ত জমি হাল চাষের জন্য গেলে আলাদিপুর ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের মৃত মানিকলাল হাসদার পুত্র বাবুলাল হাসদা চলমান জরিপের একটি মাঠ পর্চা ও একটি লিজের কাগজ দেখায়। উক্ত ব্যক্তি ইতি পূর্বে ইউনিয় ভূমি অফিস থেকে লিজ নিয়েছে। তবে আলাদিপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা জানান উক্ত জমি কাউকে লিজ দেওয়া হয় নাই।

বাবুলাল হাসদার দেখান কাগজের সাথে ভূমি অফিসের কোন সম্পর্ক নাই। বাবুলাল হাসদা উক্ত জমি জোর করে নিজ দখলে রেখেছে। তাকে জমি ছেড়ে দেওয়ার কথা বললে প্রতিপক্ষকে ভয়ভীতি ও বাড়িতে আগুন লাগানো, ধর্ষণ, মাদকসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকি দেন।

ঐ বিষয়ে গত ০৫/০২/২০১৮ ইং তারিখে মো: মোস্তাফিজুর রহমান দুলাল প্রধান মন্ত্রীসহ আইন প্রয়োগকারী একাধিক সংস্থায় লিখিত অভিযোগ করেন। উক্ত ব্যক্তি মো: মোস্তাফিজুর রহমান দুলাল তার ঐ জমি বিক্রয় করে তিনি ঋণ দেনা পরিশোধ করবেন। মো: মোস্তাফিজুর রহমান দুলাল বাবুলাল হাসদার বিরুদ্ধে অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি প্রাথমিক ও গণশিক্ষ মন্ত্রী সহ বিভিন্ন প্রশাসনের আসু হস্তক্ষেপ কামনা করেছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।