| |

`প্রেসিডেন্ট নির্বাচনে এফবিআইয়ের অনুপ্রবেশের তদন্ত হবে’

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 6:46 pm | May 21, 2018

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় দেশটির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফবিআই অসৎ ‍উদ্দেশ্যে কোনো গোয়েন্দাবৃত্তি চালিয়েছিল কি না, সে বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত করা হবে।

রবিবার মার্কিন বিচার বিভাগের ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন জানান, যদি ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় কোনো ‘অনুপ্রবেশ’ পাওয়া যায় তবে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রড রোসেনস্টেইন বলেন, ‘যদি অসৎ ‍উদ্দেশ্যে কেউ প্রেসিডেন্ট নির্বাচনী ক্যাম্পেইনে অনুপ্রবেশ করে থাকে বা প্রার্থীর ওপর নজরদারি চালিয়ে থাকে, আমাদের জানা প্রয়োজন এটি কী উদ্দেশ্যে ছিল এবং এরপর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে রবিবারই এক টুইটার বার্তায় ট্রাম্প জানিয়েছিলেন, ওবামা প্রশাসন তার নির্বাচনী প্রচারণায় অসৎ উদ্দেশ্যে এফবিআই দিয়ে গোয়েন্দাবৃত্তির আদেশ দিয়েছিলেন কি না, তা তিনি জানতে চান। এ জন্য বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি।

টুইটার বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি এখন দাবি জানাচ্ছি এবং আগামীকাল আনুষ্ঠানিকভাবে জানাবো যে, ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় রাজনৈতিক উদ্দেশ্যে এফবিআই/ডিওজে অনুপ্রবেশ করেছিল কি না কিংবা নজরদারি চালিয়েছিল কি না এবং এই ধরনের দাবি বা অনুরোধ ওবামা প্রশাসনের লোকজনের দ্বারা করা হয়েছিল কি না, তার বিচার বিভাগীয় তদন্ত করতে।’

এ সময় ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে বিশেষ পরামর্শক রবার্ট মুয়েলারের তদন্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করে বলেন, এই তদন্ত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং এর মূল বারাক ওবামা প্রশাসনে নিহীত।

এফবিআই ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সংশ্লিষ্টদের সঙ্গে গুপ্ত বৈঠক করেছিল, সম্প্রতি মার্কিন সংবাদমাধ্যমে এমন খবরের পর এই টুইট করেন ট্রাম্প।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!