| | শুক্রবার, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪১ হিজরী |

প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সব সরকারি দফতরে রাখার নির্দেশ

প্রকাশিতঃ ১১:৩৮ অপরাহ্ণ | মে ২০, ২০১৮

নিউজ ডেস্ক : বেসরকারি একটি প্রকাশনা প্রতিষ্ঠান থেকে প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ নিয়ে ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সংকলনটি রেফারেন্স বই হিসেবে সব সরকারি দফতরে রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সব মন্ত্রণালয়ের সচিব (সিনিয়র সচিব, ভারপ্রাপ্ত সচিব), সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে এই নির্দেশনাপত্র পাঠানো হয়েছে।

৫৫২ পৃষ্ঠার বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন্স। বইটির দাম ৭৫০ টাকা। গত একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, ‘নির্বাচিত ১০০ ভাষণ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অনুষ্ঠানে দেয়া ভাষণগুলোর মধ্যে থেকে ভাষণের সংকলন। ২০১৪ থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত উল্লেখযোগ্য ভাষণ নিয়ে সংকলনটি সাজানো হয়েছে। পুস্তকটিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে এই দুই মেয়াদের শেষপ্রান্তে এসে কৃষি, শিল্প, শিক্ষা, অবকাঠামো উন্নয়ন, নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি দৃশ্যমান হয়েছে।

সংকলনে নির্বাচিত ভাষণগুলোতে প্রধানমন্ত্রীর উন্নয়ন চিন্তা, রাজনৈতিক ও অর্থনৈতিক দর্শন এবং জনকল্যাণকামী কর্মসূচি বা পরিকল্পনার পরিচয় পাওয়া যাবে বলেও এতে উল্লেখ করা হয়।

জিনিয়াস পাবলিকেশন থেকে সাড়ে পাঁচশো পৃষ্ঠার সচিত্র সংকলনটি প্রকাশিত হয়েছে উল্লেখ করে চিঠিতে প্রকাশনীর ঠিকানা ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর দেয়া হয়েছে।

সংকলনটি রেফারেন্স বই হিসেবে মন্ত্রণালয়/বিভাগ/উপ-বিভাগহ এবং এর অধীনে বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের দফতরগুলোকে সংগ্রহ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে চিঠিতে।

বইটির প্রধান সম্পাদক হচ্ছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। গ্রন্থনা ও সম্পাদনায় রয়েছেন প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব মো. নজরুল ইসলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মা বেগম ফজিলাতুন্নেসা মুজিবকে বইটি উৎসর্গ করা হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares