| |

মানিকছড়িতে ড্রেন নির্মাণে অনিয়ম, ভাংচুর, কাজ বন্ধ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 10:06 pm | May 20, 2018

আব্দুর রহিম,জেলাপ্রতিনিধি খাগড়াছড়ি : খাগড়াছড়ির মানিকছড়িতে ২০০ মিটার ড্রেন নির্মাণে নিন্মমানের মালামাল ব্যবহার করায় উত্তেজিত ব্যবসায়ীরা নির্মিত ড্রেন ভাংচুরসহ কাজ বন্ধ করে দিয়েছে। ১৯ মে শনিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

সরজমিনে দেখা গেছে, চট্ট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কের ওপর মানিকছড়ির তিনটহরী কাঁচা বাজারটি নানা কারণে পরিচিত। সড়কের দু’পাশে ড্রেন না থাকা এবং রাস্তা জুড়ে প্রতিনিয়ত ক্রেতা-বিক্রেতারা সমাগমে নিত্য যানজটে দূর্ভোগ পোহাতে হতো যাত্রীদের। ফলে সম্প্রতি খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগ জেলার আলুটিলায় ড্রেন নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে তিনটহরী বাজারে ২০০ মিটার ড্রেন নির্মাণে ‘সেলিম এন্ড ব্রাদার্স কোং’ নামীয় ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ দেন। কিন্তু ঠিকাদার কাজের শুরুতেই নিন্মমানের মালামাল ব্যবহার করেন। এতে ব্যবসায়ীরা একাধিকবার বাধাপ্রদান করলেও ঠিকাদার তাতে সাড়া দেয়নি। ফলে ১৯ মে দুপুরে ব্যবসায়ীরা সদ্য নির্মিত ড্রেনে ব্যাপক ভাংচুর চালিয়ে কাজ বন্ধ করে দেয়।

এ প্রসঙ্গে বাজার সেক্রেটারী আলহাজ্ব মো. রফিকুল ইসলাম বলেন,কাজের শুরুতে নিন্মানের বিষয়ে ঠিকাদারের প্রতিনিধিকে বারবার বলা স্বত্বেও তারা নিন্মানের ইট ,কংক্রীটে নামমাত্র সিমেন্ট দিয়ে দায়সাড়াভাবে কাজ করছিল। ফলে আজ দুপুরে ব্যবসায়ীদের কে বা কারা কাজ চলা অবস্থায় প্রথমে কাজে বাধা প্রদান এবং পরে ভাংচুর চালায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে মানিকছড়ির সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মো. দিদারুল ইসলাম বলেন, খাগড়াছড়ির পর্যটনখ্যাত আলুটিলায় ড্রেন নির্মাণ প্রকল্পের অংশ বিশেষ মানিকচড়ির তিনটহরী বাজারে ২০০ মিটার ড্রেন নির্মাণ চলছে। কাজে অনিয়মের বিষয়ে আমি অবগত নই। খোঁজ নিয়ে বিষয়টি দেখব।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!