| |

হালুয়াঘাট থানা ভবনের প্রকৃত সৌন্দর্য্য অবলোকিত

প্রকাশিতঃ 11:17 pm | May 16, 2018

জোটন চন্দ্র ঘোষ : ফুলে ফুলে ভরে উঠেছে থানা চত্বর হালুয়াঘাটে প্রায় শত বছরের পুরানো পরিত্যাক্ত টিনশেড ঘরটির কারণে কয়েক কোটি টাকা ব্যয়ে নব নির্মিত থানা ভবনের প্রকৃত্ব সৌন্দর্য্য অবলোকিত। জরাজির্ণ টিনশেড ঘরটি ভেঙ্গে থানা ভবনের সন্মুখে পানির ফোওয়ারা বেষ্টিত ঝর্ণা স্থাপিত করা হলে ভবনটির প্রকৃত সৌন্দর্য্য অনেকাংশে বৃদ্ধি পাবে।

জানা যায়, ১৯১৬ সালে হালুয়াঘাট থানা প্রতিষ্ঠা লাভ করে পরবর্তিত্বে থানাকে ১৯৮৩ সালে উপজেলায় রুপান্তরিত করা হয়। তৎকালীন সময়ে হালুয়াঘাট থানার টিন শেড ঘরটি থেকে অত্র উপজেলার পুলিশি কার্যক্রম পরিচালনা করা হত। কালের বিবর্তনে হালুয়াঘাট থানায় অত্যাধুনিক ভবন নির্মিত করা হয়। কয়েক কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনের সন্মুখে শত বছরের পুরানো জরাজির্ণ ঘরটির কারণে আধুনিক থানা ভবনের সুন্দর্য্য অবলোকিত রয়েছে।

দৃষ্টিনন্দন স্থাপনায় ফুলের চারা রোপনের ফলে ফুলে ফুলে ভরে উঠেছে থানা চত্বর। কিন্ত শত বছরের পুরানো পরিত্যাক্ত থানার টিনশেড ঘরটির কারণে বিফলে যাচ্ছে ভবনটির প্রকৃত সৌন্দর্য্য।

সম্প্রতি ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত রেঞ্জ ডিআইজি আক্কাস উদ্দিন ভুইয়া হালুয়াঘাট থানা পরির্দশনে এসে থানার সৌন্দর্য্য বর্ধনে পরিত্যাক্ত থানার টিনশেড ঘরটির অপসারণের প্রয়োজনীয়তা রয়েছে বলে তিনিও উল্লেখ করেন।

উপজেলাবাসী প্রসাশনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অতি দ্রুত শত বছরের পুরানো পরিত্যাক্ত টিনশেড ঘরটির অপসারন করে। উক্ত স্থানে পানির ফোওয়ারা বেষ্টিত ঝর্ণা নির্মাণ করার আহবান জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।