| |

মিয়ানমারে সেনা-বিদ্রোহী সংঘর্ষে নিহত ১৯

প্রকাশিতঃ 7:52 pm | May 12, 2018

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের উত্তরাঞ্চলীয় শান প্রদেশে সেনা বাহিনী এবং সশস্ত্র গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। সেনাবাহিনীর তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, শনিবারের লড়াইয়ে ১৯ জন নিহত হয়েছে। আরও ২৪ জনের বেশি মানুষ আহত হয়েছে। খবর গার্ডিয়ান।

মানবাধিকার সংগঠনগুলো বলছে, মিয়ানমারের পশ্চিমাঞ্চীয় রাখাইন রাজ্যে রোহিঙ্গা সংকট যখন গুরুত্বের সঙ্গে দেখছে আন্তর্জাতিক সম্প্রদায় তার মধ্যেই উত্তরাঞ্চলীয় শান প্রদেশের উত্তেজনা শুরু হয়েছে। শান অঞ্চল চীনা সীমান্তের কাছে অবস্থিত।

গত এপ্রিল থেকে দেশের উত্তরাঞ্চলীয় কাচিন প্রদেশে সেনাবাহিনী এবং বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ হাজারের বেশি মানুষ নিজেদের বাড়ি-ঘরে ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।

শনিবারের সংঘর্ষ হয়েছে সেনাবাহিনী ও তা’য়াং ন্যাশনাল লিবারেশন আর্মির (টিএনএলএ) মধ্যে। মিয়ানমারে যে কয়টি সশস্ত্র গোষ্ঠী জাতিগত স্বায়ত্বশাসনের জন্য লড়ছে তাদের মধ্যে একটি টিএনএলএ সংগঠন।

টিএনএলএর মুখপাত্র মেজর মাই আইক কিয়া বলেন, শনিবার ভোর ৫টায় তিনটি স্থানে লড়াই হয়েছে। মুসে এলাকায় দু’টি সেনা ঘাঁটির কাছে এবং আরেকটি লাশিও শহরে যাওয়ার কাছে একটি সেতুর কাছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!