| |

লিবিয়ায় নির্বাচন কমিশন কার্যালয়ে বোমা হামলা : নিহত ১২

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 7:34 pm | May 03, 2018

আন্তর্জাতিক ডেস্ক : লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে নির্বাচন কমিশন কার্যালয়ে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ও বন্দুক হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। হামলার পর নির্বাচন কমিশন ভবনে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা।

বুধবারের এই হামলার জন্য আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করা হচ্ছে। খবর রয়টার্সের।

দেশটিতে নিরাপত্তা ব্যবস্থা খুব বেশি শক্তিশালী না হলেও রাজধানীতে এমন হামলার ঘটনা কয়েক বছরের মধ্যে এটিই প্রথম।

জানা গেছে, ত্রিপোলির হাই ন্যাশনাল ইলেকশন কমিশনের (এইচএনইসি) কর্মচারীদের লক্ষ্য করে প্রথমে গুলি চালায় জঙ্গিরা। এ সময় তারা ভবনের দখল নিতে চায়। নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ শুরু হলে একপর্যায়ে এই জঙ্গি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়। তখন অন্য জঙ্গিরা ভবনটিতে আগুন ধরিয়ে দেয়।

দেশটির নির্বাচন কমিশনের মুখপাত্র খালেদ ওমর বলেন, বুধবারের হামলায় তিন কর্মকর্তা এবং চার নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। পরে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতের সংখ্যা ১২ বলে উল্লেখ করে।

চলতি বছরের শেষ দিকে লিবিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষ্যে ভোটার তালিকা হালনাগাদ করার কাজ গত ডিসেম্বর থেকেই শুরু হয়েছে। আসন্ন নির্বাচন বানচাল করতেই এমন হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!