| |

শিক্ষার্থীদের বোরকা পড়তে নিষেধ করায় প্রধান শিক্ষক বরখাস্ত

প্রকাশিতঃ 7:06 pm | May 03, 2018

স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা পড়তে নিষেধ করায় প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতোকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ মে) দুপুরের দিকে বিদ্যালয় ক্যাম্পাসে ম্যানেজিং কমিটির বৈঠকে তাকে ২ মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়।

তাড়াশ উপজেলা নিরর্হী অফিসার ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এসএম ফেরদৌস ইসলাম জানান, প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতো বিদ্যালয়ে শিক্ষার্থীদের বোরকা পড়া নিষিদ্ধ ঘোষণা করেন।

এতে অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়। এর প্রতিবাদে শনিবার বিকেলে নিমগাছী বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা । পরে বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক তাকে দুই মাসের জন্য বরখাস্ত করা হয়।

তিনি আরও জানান, ওই বৈঠকে স্থানীয় এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মো. সরাফত ইসলাম, তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান, রায়গঞ্জ থানা ওসি (তদন্ত) শহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির উপস্থিত ছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares