| |

একাদশ সংসদ নির্বাচনের তফসিল অক্টোবরে

প্রকাশিতঃ 9:20 pm | April 30, 2018

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী অক্টোবরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তবে অক্টোবরের কত তারিখে তফসিল ঘোষণা করা হবে সে সম্পর্কে তিনি কিছু বলেননি।

সোমবার জাতীয় নির্বাচনের সীমানা নির্ধারণ ২০১৮ নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, এবার ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৫টি আসনে পরিবর্তন এনেছে কমিশন। ঢাকার কোনো আসনের সীমানা পরিবর্তন হয়নি।

জানা গেছে, বাংলাদেশ নির্বাচন কমিশন প্রকাশিত ‘নির্বাচনি সংলাপ ২০১৭’ বইটি শুরুতেই বলা হয়েছে দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয় ২৯ জানুয়ারি। সে অনুযায়ী ২০১৯ সালের জানুয়ারি মাসের ২৮ তারিখের মধ্যে একাদশ জাতীয় নির্বাচন করার সংবিধানিক বাধ্যবাধকাতা রয়েছে।

সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশন গত ১৪ মার্চ ৩৮টি আসনের সীমানায় পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া গ্যাজেট আকারে প্রকাশ করে। এর পক্ষে বিপক্ষে দাবি ও আপত্তি গ্রহণ করে কমিশন। এতে আপত্তি জানিয়ে ৪০৭টি এবং ইসির পক্ষ সমর্থন করে ২২৪টি আবেদন জমা পড়ে। এসব আপত্তির পর গত শনিবার থেকে শুনানি শুরু করে। শুনানি শেষে আজ ৩০ এপ্রিল চূড়ান্ত গেজেট প্রকাশ করবে ইসি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!