| | রবিবার, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

খালেদার বিরুদ্ধে প্রতিবেদন ১৭ মে

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ | এপ্রিল ২৫, ২০১৮

স্টাফ রিপোর্টার : ২০১৫ সালে হরতাল-অবরোধের সময় আগুন দিয়ে পুড়িয়ে ৪২ জনকে হত্যার ঘটনায় বিএনপি চেয়ারপারসনসহ চারজনের বিরুদ্ধে ‘হত্যা মামলার তদন্ত প্রতিবেদন’ দাখিলের জন্য ১৭ মে দিন ধার্য করেছেন আদালত।

২৫ এপ্রিল মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিন ধার্য ছিল। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এ নতুন দিন ধার্য করেন।

মামলার অপর আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, শমসের মবিন চৌধুরী ও অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ।

মামলা সূত্রে জানায়, খালেদা জিয়া গুলশান কার্যালয়ে ২০১৫ সালের ৫ জানুয়ারি বিকেল ৫টায় সারা দেশে অবরোধ পালনের ঘোষণা দেন। এরপর দফায় দফায় হরতাল দেন। ওই কর্মসূচি ঘোষণার পর ওই বছরের ১ ফেব্রুয়ারি পর্যন্ত সারা দেশে দগ্ধ হয়ে ৪২ জন নিহত এবং সরকারের কোটি কোটি টাকার সম্পদের ক্ষতি হয়।

ওইসব ঘটনায় ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মামলা করেন। আদালত গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares