| |

চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাস জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে প্রতিবাদ সভা

প্রকাশিতঃ 1:48 am | April 22, 2018

ফয়সাল আজম অপু , বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে বিভিন্ন স্থানের ইমাম ও মাওলানাদের নিয়ে মহাসম্মেলন হয়েছে । শনিবার সকালে শহরের ফুড অফিস মোড়স্থ আম বাগানে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. সোহরাব আলী, নবাবগঞ্জ টাউন ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া সহ অন্যরা।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এন.এস.আই’র চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক আলহাজ্ব মো. শামসুজ্জোহা। মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন সম্মেলনের আহবায়ক আলহাজ্ব মাওলানা মো. আব্দুল মতিন। সম্মেলনে বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ৫ শতাধিক ইমাম ও মাওলানা গণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তারা বলেন, কুরআনের আয়াতের তাৎপর্য করতে গিয়ে অনেক আলেমগণ ভূল ব্যাখ্যা দিয়ে দেশের অরাজকতা ও বিভ্রান্তি সৃষ্টি করছে। আমাদের আলেম সমাজকে এসব ভূল ব্যাখ্যা থেকে সরে এসে কুরআন-হাদিসের সঠিক ব্যাখ্যা দিয়ে দেশে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা, অরাজকতা বিভ্রান্তির পথ থেকে দেশকে শৃঙ্খলামুক্ত ও উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। নিজে ও নিজের সন্তানাদি পরিবারকেও সঠিক ব্যাখ্যা দিয়ে ভুল পথ থেকে সরে আসতে হবে।

এছাড়া কুরআন-সুন্নাহর আলোকে দোয়া, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিবাদ ও সমাজের বাল্য বিয়ে প্রতিরোধ করার বিষয়ে আলোচনা করা হয়। সমাজ থেকে এসব দূর করতে সকলে মিলে একসাথে কাজ করা এবং সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন বক্তারা।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!