| |

ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’

প্রকাশিতঃ 7:08 pm | April 20, 2018

স্টাফ রিপোর্টার : রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী থাই পণ্যের মেলা। ‘থাইল্যান্ড সপ্তাহ ২০১৮’ শীর্ষক মেলাটি শুরু হবে আগামী সোমবার (২৩ এপ্রিল), চলবে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) পর্যন্ত।

বাংলাদেশের থাই দূতাবাস ও থাইল্যান্ডের বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে এ মেলার আয়োজন করছে।

বৃহস্পতিবার সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন রয়েল থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুবেসাক ডাংবনরিং।

‘থাইল্যান্ড উইক ২০১৮’ রয়্যাল থাই সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা, যা উভয় দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদার, বাণিজ্যিক সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুযোগ-সুবিধা প্রসারিত করতে এবং যেসব বাংলাদেশি নাগরিক এখনও থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদেরকে থাই পণ্য সম্পর্কে ধারণা দিতেই এ আয়োজন।

এ বছর থাই মেলায় থাইল্যান্ডের ৪৫টি এবং বাংলাদেশের ৩৩টি প্রতিষ্ঠান যারা থাই পণ্য আমদানি করে থাকে এবং থাই প্রতিষ্ঠানগুলোর এজেন্ট তারা এ মেলায় অংশ নিচ্ছে।

এবারের মেলায় থাকছে- গাড়ির যন্ত্রাংশ, শিল্পকারখানার যন্ত্র, ফল, খাদ্য, কোমল পানীয়, প্রসাধনী, স্বাস্থ্যসেবা, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, জুয়েলারি, শিশুদের পণ্য, উপহার সামগ্রী, গৃহস্থালী ও আনুষঙ্গিক পণ্য। মেলার পাশাপাশি প্রতিদিনই থাকবে বিনোদনমূলক অনুষ্ঠান। যেমন- থাইল্যান্ডের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, গানের আয়োজন।

আগামী ২৩ এপ্রিল বেলা ১১টায় ‘থাইল্যান্ড উইক ২০১৮’ এর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।