| |

ঘাটাইলে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সাথে জরিত থাকার অভিযোগে যুবক আটক

প্রকাশিতঃ 5:25 pm | April 19, 2018

ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে  এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস  চক্রের এক সক্রিয় সদস্যকে আটক করছে র‌্যাব-১২ এর সদস্যরা।  তাকে ঘাটাইল উপজেলার চকপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

সে চকপাড়া গ্রামের হুমায়ন কবিরের ছেলে আশরাফুল ইসলাম জিহাদ (১৮) ৷ বৃহস্পতিবার সকালে র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানির কমান্ডার রবিউল ইসলাম প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

রবিউল ইসলাম বলেন, কিছু দুষ্কৃতিকারী চক্র সামাজিক যোগাযোগের মাধ্যমে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলার চকপাড়া গ্রামে অভিযান চালিয়ে বুধবার রাতে আশরাফুল ইসলামকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও ২৭টি প্রশ্নপত্রের স্ক্রিনশটের ছবি জব্দ করা হয়।

তিনি বলেন, আটক আশরাফুলকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে স্বীকার করে যে, সে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী গ্রুপের একজন সক্রিয় সদস্য। সে আরো জানায় যে, ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে গ্রুপ তৈরি করে। যার সদস্য সংখ্যা প্রায় ২২ জন। এছাড়া পিএসসি. জেএসসি. এসএসসি.এইচএসসি EXAM HELPING, H.S.C STUDENT, আবিদ হাসান আখিফ গ্রুপ হতে সাজেশন এবং প্রশ্নপত্র সংগ্রহ করে। এরপর সেগুলো টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করে। সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মিথ্যা প্রশ্নপত্র প্রস্তুত ও প্রকাশ করে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছিল।

চলতি এইচএসসি পরীক্ষা শুরুর পর থেকে র‌্যাব-১২ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের একাধিক সদস্যকে ইতোমধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়েছে বলে তিনি জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।