| |

পটিয়ায় ৩ গুনী ব্যাক্তিকে সম্মাননা প্রদান

প্রকাশিতঃ 9:46 pm | April 15, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : পটিয়ায় ২ দিন ব্যাপী সম্মিলিত বর্ষবরণ অনুষ্ঠান পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সম্পন্ন হয়েছে। বর্ষবরণ অনুষ্ঠানের শুরুতেই ১টি মঙ্গল শোভাযাত্রা পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সমবেত হয়।

এতে ১ম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটিয়ার এমপি আলহাজ্ব সামশুল হক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, এতে সভাপতিত্ব করেন পটিয়া সম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, অনুষ্ঠান পরিচালনা করেন সদস্য সচিব নুর আলম সিদ্দিকী। ২য় দিন শনিবারের জমকালো বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে অনুষ্ঠানের প্রধান অতিথি পটিয়ার এমপি আলহাজ্ব সামশুল হক চৌধুরীকে ২ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করায় সমিম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদের পক্ষ থেকে তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং শিক্ষাক্ষেত্রে প্রফেসর আবদুল আলিমকে ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় মৃণাল কান্তি বড়–য়াকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক আবুল কালাম আজাদ, প্রবীণ আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, সাবেক চেয়ারম্যান আ’লীগ নেতা মুহাম্মদ ছৈয়দ, কচুয়াই ইউপি চেয়ারম্যান ইনজামুল হক জসিম, অধ্যাপক মানু বড়–য়া, সহকারী অধ্যাপক ভগিরত দাশ, সমাজ সেবক লোকমান হাকিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক ও বর্ষবরণ উদ্যাপন পরিষদের অর্থ সচিব প্রণব দাশ।

এবার পহেলা বৈশাখে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রচুর লোক সমাগমের পাশাপাশি বলি খেলাই মূল আকর্ষণ ছিল জনগণের মাঝে। উক্ত বলি খেলায় মনা বলি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি বলেন, পহেলা বৈশাখ হচ্ছে বাঙালী জাতির ঐতিহ্য। বৈশাখ মানে নতুন বছরের উদ্দীপনা বাঙালী প্রাণের উচ্ছলতা। নতুনের জয়গান সকল বাঙালীকে এক কাতারে এনে দাড় করায় পহেলা বৈশাখ।

সকল বাঙালী তাদের ধর্ম বণ নির্বিশেষে কাঙ্খিত পহেলা বৈশাখকে বাঙালীর ঐতিহ্য ধরে রাখতে সকলকে একযোগে কাজ করার জন্য আহবান জানান। ২ দিন ব্যাপী এ অনুষ্ঠান দেশীয় সংস্কৃতির সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর পরিসমাপ্তি ঘটে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।