| |

নওগাঁয় বিপুল উৎসাহ উদ্দীপনায় বর্ষবরণ

প্রকাশিতঃ 11:53 pm | April 14, 2018

নওগাঁ প্রতিনিধি : শনিবার নওগাঁয় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান। সকাল ৯ টায় জিলা স্কুল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে ফেষ্টুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে গ্রামীন ঐতিহ্য গরুর গাড়ি, ঘোড়াগাড়ি ও পালকী নিয়ে একটি বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুরনো কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানের উদ্ধোধন করেন, মোঃ আব্দুল মালেক এমপি। অন্যান্যের মধ্যে র‌্যালিতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার হারুন অল রশীদ, পৌরসভার মেয়র নাজমুল হক সনি, হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন ডা. মোমিনুল হক, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খানসহ বিভিন্ন সরকারী বেসরকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ। পুরনো কালেক্টরেট চত্বরে মুক্তিযোদ্ধা মঞ্চে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্য পরিবেশিত হয়।

পরে জেলা প্রশাসকের বাংলোয় গ্রামীন ঐতিহ্য বিভিন্ন ভর্তা দিয়ে পান্তা খাওয়া হয়। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ সমবায় চত্বরে পরিষদের সভাপতি আমিনুল করিম তরফদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মোঃ আব্দুল মালেক এমপি।

অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মিজানুর রহমান, সংগঠনের সাধারন সম্পাদক মোসাদ্দেক আলী প্রমুখ বক্তব্য রাখেন। সেখানে ১লা বৈশাখকে বরন করতে বিভিন্ন গান ও নৃত্য পরিবেশন করা হয়। নওগাঁ সরকারী কলেজ বর্ষবরনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এছাড়াও পৃথক পৃথক ভাবে বাংলা নববর্ষ পালনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মঙ্গল শোভাযাত্রা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। জেলার অপর ১০টি উপজেলা সদরে একই ভাবে বর্ষবরণ উৎসব পালন করা হয় বলে সুত্রে জানা গেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!