| |

সিরিয়া থেকে সেনা সরিয়ে মেক্সিকো সীমান্তে মোতায়েন করুন : ট্রাম্প

প্রকাশিতঃ 6:07 pm | April 04, 2018

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে সেনা সরিয়ে মেক্সিকো সীমান্তে মোতায়েন করার কথা বলেছেন। বাল্টিক দেশগুলোর নেতাদের সঙ্গে গতকাল (মঙ্গলবার) হোয়াইট হাউজে যৌথ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এসময় ট্রাম্প জানান, তিনি বিষয়টি নিয়ে শিগগিরি প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসের সঙ্গে বৈঠক করবেন এবং মেক্সিকো সীমান্তে সেনা পাঠানো হবে। যতক্ষণ ওই সীমান্তে দেয়াল নির্মাণ না করা হচ্ছে ততক্ষণ পর্যন্ত সেখানে মার্কিন সেনা মোতায়েন থাকবে বলে উল্লেখ করেন তিনি। ট্রাম্প জানান, সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের বিষয়ে তিনি আগ্রহী।

মেক্সিকো সীমান্ত দিয়ে আমেরিকায় লোকজন আসা অব্যাহত থাকার প্রেক্ষাপটে প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষোভ প্রকাশ করেন। এজন্য তিনি মেক্সিকো সরকারকে দায়ী করেন। দক্ষিণের এ প্রতিবেশীর সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি নাফটা সইয়ের বিষয়েও নিজের অসন্তুষ্টির কথা জানান প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে তিনি এ চুক্তি বাতিলের কথা বলেছিলেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!