| |

সিলেটে হচ্ছে মেডিকেল বিশ্ববিদ্যালয়

প্রকাশিতঃ 8:48 pm | April 02, 2018

স্টাফ রিপোর্টার : আলাদাভাবে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-২০১৮’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে দেশের চতুর্থ এ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংষ্কার) এনএম জিয়াউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সিলেট বিভাগের আওতাধীন সব সরকারি-বেসরকারি মেডকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউশন বা অন্য কোনো মেডিকেল কলেজ প্রতিষ্ঠান এই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হবে। এই বিশ্ববিদ্যালয় এসব প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েটেড অথরিটি হিসেবে কাজ করবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েও এমনটি রয়েছে।

‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পর রাজশাহী ও চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। উপাচার্য নিয়োগের মাধ্যমে এসব বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। সিলেটে সুরমা নদীর দক্ষিণ পাড়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থাপনা নির্মাণ করা হবে’—বলেন সচিব এনএম জিয়াউল আলম।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।