| |

পশ্চিমবঙ্গে রাম নবমীর মিছিলে সংঘর্ষ, নিহত ৩

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 8:43 pm | March 27, 2018

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এই উৎসবকে কেন্দ্র করে ঐতিহ্যবাহী অস্ত্রশস্ত্র নিয়ে শোভাযাত্রা করার ঘোষণা দিয়েছিল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখা।

সোমবার রানিগঞ্জে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে শুরু হওয়া গোষ্ঠী-সংঘর্ষে প্রাণ হারায় এক যুবক। ওই সংঘর্ষ থামাতে গিয়ে বোমার আঘাতে গুরুতর আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। রবিবার উৎসব পালনের সময় ও পরে রাজ্যের বর্ধমান জেলার রানিগঞ্জ, উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়া, পুরুলিয়া ও মুর্শিদাবাদে সংঘর্ষের ঘটনা ঘটে।

রবিবার রাতে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়ায় রামনবমীর মিছিলে সংঘর্ষের ঘটনা ঘটে। দু’পক্ষের সংঘর্ষে আহত এক ব্যক্তি ওইদিনই মারা যান। রোববার পুরুলিয়ায় মারা গেছেন আরও একজন।

পুলিশের দাবি, রাম নবমীকে কেন্দ্র করে সংঘর্ষের জের ধরে এখন পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

রামনবমীর মিছিলে মুর্শিদাবাদের কান্দিতে পুলিশ অস্ত্র নিয়ে যেতে বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষ বাধে। পরে মিছিলের একটি অংশ থানায় ঢুকে পড়ে। পুলিশ লাঠিচার্জ করে তাদের বের করে দেয়। অস্ত্র নিয়ে মিছিল করায় রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!