| |

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের তফসিল ৩১ মার্চ

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 4:44 pm | March 19, 2018

স্টাফ রিপোর্টার :আগামী ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হবে। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, পাঁচ সিটি কর্পোরেশন (গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট) নিয়ে আলোচনা হয়েছে। এগুলোতে নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। তবে আজ বিস্তারিত তফসিল ঘোষণা করা হয়নি। আগামী ৩১ মার্চ এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে তফসিল ঘোষণা করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘সম্ভবত ৫টি সিটির তফসিল এক সঙ্গে হবে না। গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনের প্রথম সভা আগে হয়েছে। তাই ৩১ মার্চ এ দুই সিটির তফসিল ঘোষণা করা হবে’।

ভোটের তারিখ সম্পর্কে তিনি বলেন, ‘আমরা এখনই বলতে পারবো না। নির্বাচন কমিশন সিদ্ধান্ত দেবে ভোট কবে হবে’।

উল্লেখ্য মেয়াদ পূর্ণ হওয়ায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৫ সিটি কর্পোরেশন নির্বাচন করতে হবে। এর মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে ৪ সেপ্টেম্বর, খুলনার ২৫ সেপ্টেম্বর, রাজশাহীর ৫ অক্টোবর, সিলেটের ৮ অক্টোবর এবং বরিশালের ২৩ অক্টোবর।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন অনুযায়ী, পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে ভোট করতে হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!