| |

পটিয়ায় সনাক-টিআইবি’র উদ্যোগে সাংবাদিকদের সাথে সমন্বয় সভা

প্রকাশিতঃ 9:50 pm | March 13, 2018

পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী : দুর্নীতিবিরোধী সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) পটিয়ার উদ্যোগে স্থানীয় সাংবাদিক প্রতিনিধিদের অংশগ্রহণে ‘দুর্নীতিবিরোধী আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা ১৩ মার্চ বেলা বারোটায় থানা মোড়স্থ নোঙ্গর হলরুমে অনুষ্ঠিত হয়।

সনাক সভাপতি অ্যাডভোকেট কবিশেখর নাথ পিন্টুর সভাপতিত্বে এবং সনাক সহ-সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় টিআইবি’র বিবেক প্রকল্পের কার্যক্রম তুলে ধরেন এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন। স্থানীয় মিডিয়া কর্মীদের সাথে কার্যক্রমে সমন্বয় বাড়ানোর মাধ্যমে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরো গতিশীল করার উদ্দেশ্যে এ সভার আয়োজন করা হয়।

সভায় অংশগ্রহণকারি সাংবাদিকগণ বিভিন্ন ইউনিয়ন পরিষদ, পানি উন্নয়ন বোর্ড, ভূমি অফিস, এলজিইডি ও সাব-রেজিষ্ট্রি অফিসসহ পটিয়া উপজেলার গুরুত্বপূর্ণ সরকারি অফিসগুলোর সেবার মান বাড়াতে সনাক-টিআইবিকে আরো সক্রিয় হওয়ার আহবান জানান। সভায় সনাকের পক্ষ থেকে সরকারি অফিসে দুর্নীতি কমানোর জন্য পটিয়ায় দুদকের গণশুনানী আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়। সভায় অংশগ্রহণকারি সাংবাদিকগণ সনাক-টিআইবি’র দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের সাথে সহমত পোষণ করেন এবং সবধরণের সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য সাংবাদিক আবদুর রাজ্জাক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি এসএমএকে জাহাঙ্গীর, সাংবাদিক সমিতির সভাপতি নুরুল ইসলাম, দৈনিক জনতা ও দৈনিক ইনফো বাংলার পটিয়া প্রতিনিধি সেলিম চৌধুরী, দৈনিক সমর এর ফারুকুর রহমান বিনজু, আমাদের সময় এর সুজিত দত্ত, দৈনিক ইনকিলাবের নূর হোসেন, দৈনিক আজাদীর শফিউল আজম, দৈনিক মানবজমিনের শাহজাহান চৌধুরী, প্রিয় পটিয়ার সম্পাদক তাপস দে (আকাশ), যমুনা টেলিভিশনের সেলিম উদ্দিন প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সদস্য শীলা দাশ, নিত্যময় চৌধুরী, স্বজন সমন্বয়ক নুরুল ইসলাম, দৈনিক পূর্বদেশের আবেদুজ্জামান আমিরী, দৈনিক ভোরের পাতার মুহাম্মদ কামরুল ইসলাম, মানবকন্ঠের ওবাইদুল হক, টিআইবি’র সহকারি ব্যবস্থাপক সালেহ উদ্দিন, ইয়েস সহ-দলনেতা রবিউল হোসেন, সদস্য সিরাজুল ইসলাম প্রমুখ।

 


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।