| |

চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে মার্ডার- অবশেষে মামলা দায়ের

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 12:50 am | March 13, 2018

ফয়সাল আজম অপু , চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের দু’গ্রুপের দ্বন্দ্বের জের ধরে শনিবার বোমা হামলায় একজন নিহত হওয়ার ঘটনায় সদর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। মামলায় সংলগ্ন ইউনিয়ন চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শহীদ রানা টিপু ও আওয়ামী লীগ কর্মী আলমকে আসামী করা হয়েছে। এদিকে এঘটনায় রোববারও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। থমথমে অবস্থার মাঝে র‌্যাব ককটেল ও গান পাউডার উদ্ধার করেছে।

সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা এলাকায় আধিপত্য বিস্তারকে ঘিরে সুন্দরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম বাবু মাষ্টার ও আওয়ামী লীগ কর্মী আলমের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে শুক্রবার রাতে এলাকায় ব্যাপক বোমাবজির ঘটনা ঘটে। শুক্রবার রাতের বোমাবাজির পর শনিবার সকালে বাবু মাস্টার গ্রুপের লোকজন স্থানীয় মাদ্রাসা হাটের একটি চায়ের স্টলে গেলে প্রতিপক্ষ গ্রুপ বোমা হামলা চালায়। এতে বাগডাঙ্গা গ্রামের নৈমুদ্দিনের ছেলে আইয়ুব আলীসহ কয়েকজন মারাত্মকভাবে আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আইয়ুব আলীসহ আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে আইয়ুব মারা যায়। আহত দু’জনের একজন আরিফকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদিকে হত্যাকান্ডের ঘটনায় নিহত আইয়ুব আলীর বড় ভাই শাহজাহান আলী বাদী হয়ে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর রহমান জানান মামলায় চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শাহিদ রানা টিপু ও মো. আলমকে প্রধান আসামী করে ৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। এদিকে হত্যাকান্ড ঘটনাকে ঘিরে এখনও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। থমথমে অবস্থার মাঝে ও ককটেল ও গান পাউডার উদ্ধারের ঘটনা ঘটেছে। র‌্যাব ককটেল ও গান পাউডারগুলো উদ্ধার করে। র‌্যাব জানায় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য একটি গ্রুপ বোমা ও বিষ্ফোরক দ্রব্য মজুদ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল গতরাতে সুন্দরপুর ইউনিয়নের গড়াইপাড়া মাদ্রাসা সংলগ্নস্থানে অভিযান চালায়। এসময় ১৩টি ককটেল ও ৫শ’ গ্রাম গান পাউডারগুলো উদ্ধার করা হয়।

অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুস্কৃতকারীরা পালিয়ে যায়। রবিবার সকালে উদ্ধার করা ককটেল ও গান পাউডার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ চরবাগডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান শহীদ রানা টিপু বলেন, আমাকে হয়রানী করার জন্যই এই মামলায় জড়ানো হয়েছে। ওই ঘটনাস্থল আমার ইউনিয়ন নয় এবং আমার এলাকাও নয়। তাছাড়া আমি দীর্ঘদিন ধরে এলাকার বাইরে আছি। তারপরেও উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য আমাকে মামলায় যুক্ত করা হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!