| |

সাতক্ষীরায় গুলিসহ আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ 9:55 pm | February 20, 2018

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে ৫০ রাউন্ড টু টু বোর রাইফেলের গুলিসহ প্রশিক্ষণপ্রাপ্ত জেএমবির আনসার উল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সোমবার গভীর রাতে সাতক্ষীরা সদর উপজেলার ভাদড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার সীমান্তবর্তী ভাদড়া গ্রামের মৃত হামিদুন্নবীর ছেলে জাহাঙ্গীর আলম বাবলু (৪৫) ওরফে আক্তার ওরফে সাদ ও আবুল খায়ের ঢালীর ছেলে আশরাফুল ইসলাম ঢালী (২৫)। তারা পেশায় কৃষক।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার সাজ্জাদ হোসেন মঙ্গলবার দুপুর ১২টায় তার অফিসে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, ঢাকার এলআইসি শাখার একটি টিম, বগুড়া পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম, সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার ভাদড়া গ্রামে অভিযান চালিয়ে জাহাঙ্গীর আলম বাবলুর বাড়িতে অভিযান চালানো হয়।

এ সময় গ্রেফতার করা হয় জাহাঙ্গীরকে। তারই দেওয়া তথ্য মতে তারই সহযোগি আশরাফুল ইসলাম ঢালীকে গ্রেফতার করা হয়। আশরাফুলের দেওয়া তথ্য মতে জাহাঙ্গীর আলম বাবলুর বাড়ির দেয়ালের উপর থেকে রাইফেলের টু-টু বোরের ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের আনাসরুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বলে স্বীকার করে ও আগামিতে নাশকতা সৃষ্টির জন্য তারা নির্দেশের অপেক্ষায় ছিল বলে জানায়।

তিনি আরও জানান, তারা উভয়ে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গি। আনসার উল্যাহ বাংলা টিমের সাথে তাদের কার্যক্রম। দুই বছর আগেই ঢাকার মীরপুর এলাকার গোপন আস্তানা থেকে এরা প্রশিক্ষণ গ্রহণ করে। আগামী সংসদ নির্বাচনে বড় ধরণের নাশকতার পরিকল্পনা করে ঘাপটি মেরে ছিল।

এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মুক্ত রায় চৌধুরী বাদি হয়ে সন্ত্রাস দমন আইন ও অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমাণ্ড আবেদন জানিয়ে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!