| |

‘ইয়েমেনকে ভেঙে নিজেদের মধ্যে ভাগ করতে চায় সৌদি-আমিরাত’

প্রকাশিতঃ 11:39 pm | February 16, 2018

আন্তর্জাতিক ডেস্ক :ইয়েমেনের ন্যাশনাল সালভেশন সরকারের প্রধানমন্ত্রী আব্দুল আজিজ হাবতুর বলেছেন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত ইয়েমেনকে দুই অংশে ভাগ করে নিজেদের ভূখণ্ডের সঙ্গে যুক্ত করতে চায়। গতকাল (বৃহস্পতিবার) আল-মায়াদিন টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

ইয়েমেনের প্রধানমন্ত্রী বলেন, উত্তর ইয়েমেনকে সৌদি আরব এবং দক্ষিণ ইয়েমেনকে আরব আমিরাত দখলে নিয়ে নিজেদের ভূখণ্ড হিসেবে ঘোষণার পরিকল্পনা করেছে। জাতিসংঘ মহাসচিবেরইয়েমেন বিষয়ক বিশেষ প্রতিনিধি ইসমাইল ওয়ালাদ শেইখের তৎপরতা সম্পর্কে তিনি বলেন, ওই প্রতিনিধি নিজে থেকে কোনো সিদ্ধান্ত নিতেন না। আগ্রাসী দেশগুলোর তৈরি করা রিপোর্টই তিনি জমা দিতেন।

ইরান থেকে ইয়েমেন কোনো ক্ষেপণাস্ত্র পেয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইয়েমেন কখনোই ইরান থেকে কোনো ক্ষেপণাস্ত্র পায় নি।

২০১৫ সালের মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাত ও আমেরিকার সহযোগিতায় সৌদি আবর ব্যাপক আগ্রাসন চালিয়ে আসছে। চলমান আগ্রাসনে এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!