| |

পটুয়াখালীতে ১৪ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 11:18 am | February 08, 2018

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিন ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে পটুয়াখালীর লেবুখালীতে স্থাপিত সেনানিবাস উদ্বোধন এবং ৭ পদাতিক ডিভিশনসহ ১১টি ইউনিটের পতাকা উত্তোলন এবং ৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী ডায়বেটিক হাসপাতাল ও এ্যাড.আবুল কাসেম স্টেডিয়ামসহ ১৪টি প্রকল্প উদ্বোধন করতে আসছেন।

লেবুখালী সেনানীবাস সূত্রে জানা গেছে, প্রাধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টা ৩৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন ও স্থাপিত সেনানীবাস উদ্বোধন ঘোষণা করবেন। এ সময় প্রধানমন্ত্রী ৬৯ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১৪টি উন্নয়নমূলক কাজের আনুষ্ঠানিক উদ্বোধন এবং ৮ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে জেলার গলাচিপা উপজেলা পরিষদের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হল রুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর এ উদ্বোধনকে ঘিরে ওইসব ভবনের সুবিধা ভোগিদের মধ্যে আনন্দের জোয়ার বইছে এবং এ ভবনগুলো উদ্বেধনের মধ্য দিয়ে পটুয়াখালী জেলা উন্নয়নে আরেক ধাপ এগিয়ে যাবে বলে স্থানীয় বিশিস্টজনরা আসাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবা কিংবা মা, কিংবা বাবা-মা উভয়ই হারা এতিম শিশুদের স্বাচ্ছন্দে লেখাপড়া ও জীবন-যাপনের জন্য সরকারি শিশু পরিবারগুলোর দিকে বিশেষ নজর দেন। এ লক্ষ্যে পটুয়াখালীর সরকারি শিশু পরিবার (বালিকা) এর জরাজীর্ণ ভবনটি ভেঙ্গে ১৩ কোটি টাকা ব্যয়ে সরকারি শিশু পরিবার (বালিকা) এর নতুন একটি অত্যাধুনিক হোস্টেল ভবন নির্মাণ করা হয়।

নবনির্মিত এই হোস্টেল ভবন, ডায়াবেটিক রোগিদের উন্নত চিকিৎসার্থে ও তাদের সুবিধার্থে ১৮ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতাল, খেলাধুলার মান উন্নয়নের লক্ষ্যে দুই কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত এ্যাড. কাজী আবুল কাশেম ষ্টেডিয়াম, ৭ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স, ৮ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে গলাচিপা, কলাপাড়া ও দশমিনায় নির্মিত তিনটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ৮ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত বাউফল ও মির্জাগঞ্জে নির্মিত দু’টি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন, ১২ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত কলাপাড়া ও বাউফলে নির্মিত ৪টি স্কুল কাম সাইক্লোণ সেল্টার ও ১১ লাখ টাকা ব্যয়ে জেলা প্রশাসক কার্যালয়ে ডিজিটাল পাবলিসিটি স্ক্রীন উদ্বোধন এবং ৮ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে জেলার গলাচিপা উপজেলা পরিষদের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হল রুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পটুয়াখালী জেলার লেবুখালীতে আগমণ এবং নির্মিত উক্তসব উন্নয়নমূলক কাজের উদ্বোধন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসন দফায় দফায় সভা করছে। এ লক্ষ্যে ৪ ও ৫ ফেব্রুয়ারি দু’দফা জেলা প্রশাসকের দরবার হলে প্রস্তুতিমূলক সভা করে জেলা প্রশাসন।

এসব সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মো.মাছুমুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মাদ মইনুল হাসান, সিভিল সার্জন ডাঃ শাহ মোজাহেদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. তারিকুজ্জামান মনিসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ দপ্তরের প্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে পটুয়াখালী জেলায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!